অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাঙামাটিতে সেনাবাহিনীর সাথে গুলি বিনিময়ঃ অস্ত্রসহ ৩ পাহাড়ি সন্ত্রাসী গ্রেফতার

0
.

জেলা প্রতিনিধি রাঙামাটিঃ

রাঙামাটি জেলার লংগদুর রাজনগর কাট্টলী এলাকায় পাহাড়ি সন্ত্রাসীদের সাথে সেনা বাহিনী গুলি বিনিময়ের পর সেনা সদস্যরা বিভিন্ন অস্ত্রসহ ৩ সন্ত্রাসীকে গ্রেফতার করেছে। ৬ এপ্রিল শনিবার রাত নয়টার দিকে এ অভিযান চালায় সেনা বাহিনী।

জানাগেছে, খাগড়াছড়ি সেনা রিজিয়নের নেতৃত্বে অত্র এলাকায় বিভিন্ন আঞ্চলিক সশস্ত্র সন্ত্রাসী দল সমূহের দৌরাত্ম্য রোধ এবং জনমনে শান্তি ও স্বাভাবিক জীবন যাপন নিশ্চিত করার লক্ষ্যে সেনা, পুলিশ ও বিজিবি’র সমন্বয়ে গঠিত যৌথবাহিনী চিরুনী অভিযান শুরু করেছে এবং গত ১৮ মার্চের হত্যাকান্ডের পর এই অভিযান আরো জোড়ালো হয়েছে। চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতারসহ চাঁদাবাজি বন্ধ এবং অবৈধ অস্ত্র উদ্ধারে প্রায় প্রতিদিনই সন্ত্রাসীদের বিভিন্ন গোপন আস্তানায় হানা দিচ্ছে যৌথবাহিনী। এরই ধারাবাহিকতায় লংগদু উপজেলার রাজনগর. কাট্টলী এলাকায় আরও একটি সফল অভিযান পরিচালনা করল লংগদু জোনের একটি অভিযান দল।

সুত্র জানায়, ইউপিডিএফ প্রসীত গ্রুপের একটি সশস্ত্র দল দীর্ঘদিন ধরে উক্ত পাহাড়ি এলাকায় পানি পথে গমনাগমন করতে থাকে।

সেনাবাহিনীর অভিযান দলটি রাস্তায় ফাঁদ পাতে।  শনিবার রাতে সন্ত্রাসীদের একটি সশস্ত্র দল নৌকাযোগে উক্ত পথে আসার গোয়েন্দা তথ্যের ভিত্তিতে  অভিযান শুরু করে।  এতে সশস্ত্র সন্ত্রাসীদের সাথে সেনাবাহিনীর গুলি বিনিময় হয়। এসময় সন্ত্রাসীরা নৌকা থেকে ঝাপিয়ে পালাবার চেষ্টা করলেও ঘটনাস্থল থেকে ১টি এসএমসি ও ৫টি বন্দুক এবং একজন আহতসহ মোট তিনজন সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- পূর্ণদেব চাকমা(৩০), মঙ্গল কান্তি চাকমা(৩৫) ও নরেশ চাকমা(১৯)। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ এবং তল্লাশী কার্যক্রম অব্যাহত রয়েছে। গ্রেফতারকৃতরা ১৮ মার্চের হত্যাকান্ডের সাথে জড়িত কিনা তা খতিয়ে দেখা হচ্ছে এবং জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে পরবর্তী পদক্ষেপ গ্রহন করা হবে।