অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বিমান জিম্মি করার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সাথে কথা বলতে চেয়েছিলেন ছিনতাইকারী

0
.

দুবাইগামী বাংলাদেশ বিমানের ফ্লাইট ছিনতাইকারী সে যুবককে আটক করতে সক্ষম হয়েছে নিরাপত্তা বাহিনী। বিমান জিম্মি করার পর সে প্রধানমন্ত্রী শেখ হাসিার সাথে কথা বলতে চেয়েছিলেন।

আজ সন্ধ্যায় যৗথবাহিনী তাদের নিরাপত্তা হেফাজতে নিয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানিয়েছে বিমান বাহিনীর কর্মকর্তারা।

চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে বিমান ছিনতাইয়ের চেষ্টাকারী যুবককে আটক করা হয়েছে। কিছুক্ষণ আগে সে সমঝোতায় রাজিয় হয় এবং নিজেই বিমান থেকে বের হয়ে আসে বলে বাংলাদেশ বিমানের একটি সূত্র নিশ্চিত করেছে।

বিমান বাহিনী জানিয়েছে, সমঝোতার মাধ্যমেই সে বিমানবাহিনীর কাছে আত্মসমর্পণ করেছে। তবে তারা এ যুবককে মানষিক রোগী বলে মন্তব্য করেন।

এরআগে রবিবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিজি-১৪৭ নং ফ্লাইটটি ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাই যাওয়ার জন্য উড্ডয়ানের পরপরই ছিনতাইয়ের চেষ্টা চলে।

এসময় বিমানটি জরুরি অবতরণ করা হয় শাহআমানত বিমান বন্দরে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সিভিল এভিয়েশন সচিব মহিবুল হক জানান, বিমানটির মধ্যে সন্দেহভাজন একজন অস্ত্রধারী পাইলটসহ দুইজন ক্রুকে জিম্মি করে। ঘটনার পরপরেই বিমানবন্দর বন্ধ করে দেয়া হয়। র‍্যাবের একাধিক গাড়ি বিমানবন্দরে প্রবেশ করে।

জানা যায়, বিমান ছিনতাই চেষ্টাকারী চিত্রনায়িকা শিমলার ব্যর্থ প্রেমিক। তার নাম সাগর। প্রেমে ব্যর্থ হয়েই সে এই ঘটনা ঘটিয়েছে।

ওই বিমানেই যাত্রী ছিলেন সংসদ সদস্য এবং জাসদ নেতা মঈনুদ্দিন খান বাদল। তিনি সাংবাদিকদের বলেন, ‘আমি দেখছি বিমানটাকে। একজন বাঙালি যাত্রীকে গুলি করে। ওই সময় যাত্রীরা বের হয়ে আসেন। সবাই নিরাপদেই বের হন। পাইলট আমার সঙ্গে এসেছিল। সে বলেছে, একজন স্যুট করেছিল। পাইলট তাকে বুঝানোর চেষ্টা করেছে। ছিনতাইকারী বলেছে, সে শেখ হাসিনার সঙ্গে কথা বলতে চায়।’