অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সেই সুদখোর ও এডিটর মিলে পদ্মা সেতু নিয়ে অপপ্রচার চালায়- প্রধানমন্ত্রী

0
.

চট্টগ্রামের পতেঙ্গায় সূধি সমাবেশে বক্তব্য দিতে গিয়ে নাম উল্লেখ্য না করেই নোবেল বিজয়ী ড. মু. ইউনূসের কঠোর সমালোচনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  তিনি পদ্মা সেতুতে কোন ধরণের দুর্নীতি হয়নি উল্লেখ করে বলেন, আমাদের দেশের লোক আমাদের বদনামী করছেন। আমাদের দুটি স্বনামধন্য পত্রিকার এডিটর প্লাস মালিক তাদের সাথে আপনাদের চট্টগ্রামের এক সন্তান যিনি নোবেল…(অসর্ম্পূণ) সুদের ব্যবসা করে জনগণের টাকা খেয়ে…।  সেই সুদখোর ও এডিটর মিলে স্টেট ডিপার্টমেন্টে আমাদের বিরুদ্ধে সমানে অপপ্রচার। আর আমেরিকার হিলারী ক্লিনটনের কাছেতো তার বন্ধু (ড.মু.ইউনুস) ইমেল পাঠিয়ে নানাভাবে তার সাথে যোগাযোগ।

কাজেই এই পদ্মা সেতুর টাকা তারা যখন বন্ধ করেছে তখন এটিকে একটি চ্যালেঞ্জ হিসেবে নিয়েছিলাম।  এর পর কানাডা কোটে মামলা হয়। সে মামলায় ওয়ার্ল্ড ব্যাংক কোন প্রমাণ দেখোতে পারেনি কোন দুনীতি হয়েছে।

এটা নিয়ে দুটি বছর আমাদের সময় নষ্ট হয়।  আমাদের অনেকের ধারণা ছিল ওয়ার্ল্ড ব্যাংক ছাড়া বাংলাদেশের কোন উন্নয়ন সম্ভব নয়।

আমার কথা ছিল আমরা নিজেই অর্থ দিয়ে পদ্মা সেতু করবো।

ওয়ার্ল্ড ব্যংক নানা রকম শর্ত জুড়ে দেয়া।  আমাদের অর্থমন্ত্রীও আমাকে চাপ দিচ্ছিলেন।  এটা নিয়ে কত ঝগড়া করতে হয়েছে। কত যে মানষিক যন্ত্রণা ভোগ করতে হয়েছে সেটা আপনারা বুঝবেন না।

আমরা নিজেদের অথ্যায়নে পদ্মা সেতুর কাজ শুরু করতে পেরেছি। আজ প্রদ্মা সেতু দৃশ্যমান।  তো পদ্মা সেতু নিয়ে যেহেতু এতো কিছু হয়ে গেছে।  এটা সেতু পদ্মা সেতুরে নামেই থাকবে এটার সাথে আর কোন নাম যুক্ত করার প্রয়োজন নাই।

আমি শুধু এ দেশের মানুষের জন্য কাজ করে যেতে চাই। জীবনে আমার চাওয়া পাওয়ার কিছুই নেই।