অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ডিএপি প্ল্যান্টে বিস্ফোরণ, তদন্ত রিপোর্ট পেলে ব্যবস্থা-শিল্পমন্ত্রী

0
IMG_2575
চট্টগ্রামের আনোয়ারায় ডিএপি প্ল্যান্টের রিজার্ভ ট্যাংক বিস্ফোরণে অসুস্থ্যদের দেখতে বুধাবার বিকালে চমেক হাসপাতালে শিল্পমন্ত্রী আমীর হোসেন আমু।

শিল্পমন্ত্রী আমীর হোসেন আমু বলেছেন, ডিএপি প্ল্যান্টের রিজার্ভ ট্যাংক বিস্ফোরণে গ্যাসের তীব্রতায় অসুস্থদের চিকিৎসার ব্যবস্থা বিসিআইসি করতেছে। সবাই সুস্থ আছেন, দু এক দিনের মধ্যে নিজ নিজ বাড়ীতে ফিরতে পারবেন।

তিনি বুধবার সন্ধ্যায় চমেক হাসপাতালে চিকিৎসাধীন অসুস্থদের দেখতে গিয়ে এসব কথা বলেন। মন্ত্রী এসময় হাসপাতালের ১৩, ১৪ ও ১৬ নং ওয়ার্ডে চিকিৎসাধীন রোগীদের সাথে সাক্ষাত করে তাদের স্বাস্থ্যগত নানা বিষয়ে খোঁজ খবর নেন এবং কর্তব্যরত চিকিৎসকদের সাথে আক্রান্ত রোগীদের বিষয়ে মতবিনিময় করেন।

IMG_2578সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এ ব্যাপারে আগেই জেলা প্রশাসনের তিন এবং বিসিআইসি’র ১০ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দু এক দিনের মধ্যে কমিটির রিপোর্ট হাতে পাব।
এ রিপোর্টের ভিত্তিতে চিহ্নিত করা হবে এ ঘটনা কেন হল কিভাবে হল। তার পর জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

এর আগে শিল্পমন্ত্রী আমীর হোসেন আমু চট্টগ্রামের আনোয়ারার ডিএপি প্ল্যান্ট রিজার্ভ ট্যাংক বিস্ফোরণস্থল পরিদর্শন করেন। সেখানেও সাংবাদিকদেও একই কথা বলেন মন্ত্রী।

এসময় ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাভেদ, বিসিআইসি’র চেয়ারম্যান, ফায়ার সার্ভিস, পুলিশ প্রশাসন, শিল্প মন্ত্রনালয়ের উর্ধতন কর্মকতাবৃন্দ উপস্থিত ছিলেন।