অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে হামলা, মামলা ও পুলিশী হয়রানীর প্রতিবাদে ইসহাক চৌধুরীর সংবাদ সন্মেলন

0
.

সীতাকুণ্ড প্রতিনিধি
নির্বাচনী প্রচারে বাঁধা, হামলা এবং পুলিশী হয়রানীর প্রতিবাদে চট্টগ্রাম সীতাকুণ্ড-৪ আসনের বিএনপির প্রার্থী ইসহাক কাদের চৌধুরী সংবাদ সন্মেলন করেছেন।

আজ বুধবার (২৬ ডিসেম্বর) দুপুর ১ টার সময় ফৌজদারহাটস্থ ইসহাক কাদেরের বাড়িতে উক্ত সংবাদ সন্মেলন অনুষ্ঠিত হয়।

লিখিত বক্তব্য তিনি বলেন, সরকারের সাথে জাতীয় ঐক্যফ্রন্ট কয়েক দফা সংলাপে বলা হয়েছিল মামলা, হামলা, গ্রেফতার বন্ধ, গ্রেফতারকৃত নেতা-কর্মীদের মুক্তি দেওয়া। এবং সব দলের অংশ গ্রহণে নির্বাচনে সবার জন্য সমান সুযোগ করা হবে, কিন্তু বর্তমানে সরকারী দল সব রকমের সুযোগ গ্রহণ করলেও আমাদের মাঠেও নামতে দিচ্ছেনা। নির্বাচন কমিশনার ঘোষিত লেভেল প্লেয়িং ফিল্ড তো দুরের কথা আমি আমার দলীয় নেতা-কর্মীদের নিয়ে কোন প্রকার গণসংযোগ, উঠান বৈঠক এমন কি ঘরোয়া বৈঠকও করতে পাচ্ছিনা। প্রতিদিনই নেতা-কর্মীদের গ্রেফতার করছে, প্রতিটি নেতা-কর্মীদের ঘর-বাড়ীতে গিয়ে পুলিশ তল্লাসী চালাচ্ছে।

তিনি আরো বলেন, ক্যাডাররা বিএনপি সমর্থিত লোকজনকে ভোট কেন্দ্র না যাওয়ার জন্য হুমকি-ধমকি দিচ্ছে।যার ফলে নির্বাচনী আমেজের পরিবর্তে সবর্ত্র আতংক বিরাজ করছে। পক্ষান্তরে অন্য প্রার্থীগণ ব্যস্ততম মহাসড়কে যান চলাচল বন্ধ রেখে প্রতিনিয়ত আচরণবিধি লংঘন করে খোজ মেজাজে প্রচারণা চালিয়ে যাচ্ছে।

গত ২৫ ডিসেম্বর মাদামবিবির হাটে আমাদের নেতা-কর্মীরা প্রচারণা করার সময় সন্ত্রাসীরা বিভিন্ন অস্ত্রশস্ত্র নিয়ে হামলা করে, উল্টো আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে। তারা নিজেরা পেট্টোল বোমা মেরে আমাদের উপর দোষ চাপাচ্ছে। আজও আমার গাড়ি রাস্তায় গেলে আওয়ামীলীগের সন্ত্রাসীরা ড্রাইভারের কাছ থেকে গাড়ির চাবী জোর করে কেড়ে নিয়ে গাড়ির ভিতরে অস্ত্র ও কিছু পেপসির বোতল রেখে পুলিশকে খবর দিয়ে আরেকটি নাটক সাজায়। আমার ব্যক্তিগত ড্রাইভার থেকে টাকা ও মোবাইল কেড়ে নিয়ে প্রচার করে আমার গাড়িতে অস্ত্র ও পেট্টোল বোমা পাওয়া গেছে। মানুষ তাদের এসব সাজানো নাটক বুঝে। আমরা বিনয়ের সাথে বলতে চাই সমগ্র দেশ ও জাতি একটি অবাধ, নিরপেক্ষ, লেভেল প্লেয়িং ফিল্ড নির্বাচন আশা করেন।

অনতিবিলম্বে গ্রেফতার, হামালা, আর গায়েবী মামলা বন্ধ করে সকলে সমান সুযোগ সৃষ্টি করে একটি উৎসবমুখর নির্বাচনী পরিবেশ সৃষ্টি করার জন্য সিইসির প্রতি অনুরোধ জানান তিনি।

সংবাদ সন্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজমুন নাহার চৌধুরী নেলী, ইসহাক কাদের চৌধুরীর সহধর্মীনি শাহানা চৌধুরী, ইসহাক চৌধুরীর ছোট ভাইয়ের সহধর্মীনি নুর জাহান চৌধুরী।