অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বহদ্দারহাটে আবু সুফিয়ানের গণসংযেগে ছাত্রলীগের ফাঁকাগুলি

0
.

নগরীর বহদ্দার হাট খাজা রোডে চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের ধানের শীষের প্রার্থী আবু সুফিয়ানের গণসংযোগকালে ছাত্রলীগ যুবলীগের সন্ত্রাসীরা ফাঁকা গুলি চালিয়েছে।

আজ শুক্রবার বিকেল ৫টার দিকে ৬ নং পূর্ব ষোলশহর ওয়ার্ডে এ ঘটনা ঘটেছে।

চট্টগ্রাম মহানগর বিএনপির সহ দপ্তর সম্পাদক ইদ্রিস আলী জানান, কয়েক হাজার সমর্থক নিয়ে ধানের শীষের প্রার্থী আবু সুফিয়ান ৬ নং পূর্ব ষোলশহর ওয়ার্ডে গণসংযোগ করেন। বিকেল ৫টার দিকে খাজা রোড চৌধুরী স্কুলের পাশ দিয়ে যাওয়ার সময় ছাত্রলীগের ১০/১২ জন সন্ত্রাসী দুর থেকে “জয়বাংলা” শ্লেগান দিয়ে হামলার চেষ্টা চালায়।

এসময় ছাত্রলীগ সন্ত্রাসী ও একই এলাকার নূর মোহাম্মদের ছেলে সালাউদ্দিন কয়েক রাউন্ড ফাঁকা গুলি চালিয়ে আতঙ্ক সৃষ্টির চেষ্টা করে। তবে বিএনপি কর্মী ও স্থানীয় জনতা তাদের ধাওয়া দিলে পালিয়ে যায় সন্ত্রাসীরা।

এদিকে আজ বিকেল ৫টার দিকে পূর্ব বাকলিয়া থেকে স্থানীয় ছাত্রদল নেতা ইসমাইল হোসেনকে বাকলিয়া থানা পুলিশ আটক করেছে।

আবু সুফিয়ানের গণসংযোগঃ

চট্টগ্রাম-৮ আসনের (বোয়ালখালী, চান্দগাঁও, পাঁচলাইশ ও বায়েজিদ) বিএনপির মনোনীত প্রার্থী আলহাজ্ব আবু সুফিয়ান আজ ২১ ডিসেম্বর শুক্রবার বিকালে ধানের শীষের পক্ষে নগরীর ৬নং পূর্বষোলশহর ওয়ার্ডে গণসংযোগ করেন। তিনি বহদ্দারহাট মোড় থেকে গণসংযোগ শুরু করে বাড়াইপাড়া, ঘাসিয়ারপাড়া, ফুলতলা,কেবি আমান আলী রোড,আতুরার দোকান,ওমর আলী মাতব্বর রোড,বাদশা চেয়ারম্যান ঘাটা,মুহরী বাড়ী , এক কিলোমিটার, রাহাত্তার পুল, বড়কবরস্থান, মাজারগেইট, ইলিয়াছ ব্রাদার্স এর বাড়ী, মাইজপাড়া,হানিফের দোকান, পাক্কাদোকান, বাদামতল,করমপাড়া,খাজা রোড এসে শেষ করেন। তিনি এসময় এলাকায় সাধারণ মানুষের সাথে সালাম ও শুভেচ্ছা বিনিময় করেন। সর্বস্তরের জনসাধারণ স্বতস্ফূর্তভাবে    তার সাথে গণসংযোগে অংশ নেন। নেতাকর্মীরা এলাকার সাধারণ জনগণের মাঝে ধানের শীষে ভোট চেয়ে প্রচার পত্র বিলি করেন।

এ সময় সমবেত জনতার উদ্দেশ্যে আবু সুফিয়ান বলেন,ধানের শীষের গণসংযোগে জনগণের অভূতপূর্ব সাড়া দেখে সরকার দিশেহারা হয়ে পড়েছে। তারা নির্বাচনের পরিবেশ নষ্ট করার জন্য ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে। প্রশাসন ও দলীয় ক্যাডার লেলিয়ে দিয়ে জনসাধারণের মাঝে আতঙ্ক সৃষ্টি করছে। সারাদেশে এখন শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজ করছে। সকল দমন পীড়ন ও রক্তচক্ষুকে উপেক্ষা করে আগামী ৩০ তারিখ জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করবে।

এতে তিনি আরোও বলেন,গত ১০ বছরে দুর্নীতির মাধ্যমে সরকারের মন্ত্রী ও দলীয় নেতাকর্মীদের উন্নয়ন হলেও সাধারণ জনগণের ভাগ্যের পরিবর্তন ঘটেনি। বিএনপি জনগণের উন্নয়ন ও পরিবর্তনে বিশ্বাসী। উন্নয়ন ও শান্তির প্রতীক ধানের শীষে ভোট দিয়ে বিএনপিকে জয়যুক্ত জন্য তিনি জনগনের প্রতি আহবান জানান।