অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সিইসির কাছে নোমানের লিখিত অভিযোগ

0
.

চট্টগ্রাম-১০ (হালিশহর, ডবলমুরিং, পাহাড়তলী, খুলশী ও পাঁচলাইশ আংশিক) আসনে বিএনপি মনোনীত প্রার্থী ও বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানের নির্বাচনী প্রচার কাজে বাধা, পোষ্টার, ব্যানার ছিড়ে ফেলা, বিএনপি নেতাকর্মীদের বিনা কারণে গ্রেপ্তারের প্রতিকার চেয়ে প্রধান নির্বাচন কমিশনারের বরাবরে লিখিত করা হয়েছে।

আজ বুধবার বিকেলে, রিটার্নিং অফিসার ও বিভাগীয় কমিশনার এবং চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকতার কাছে এ  আবেদনে জানান বলে নিশ্চিত করেছেন আব্দুল্লাহ আল নোমানের ব্যক্তিগত সহকারী নুরুল আজীম হিরু। আবেদনে তিনি দ্রুত উক্ত ঘটনা সমূহের প্রতিকার চেয়েছেন বলে হিরু জানান।

সিইসিকে দেয়া অভিযোগে নোমান জানান, গতকাল মঙ্গলবার বেলা ১২ টায় নগরীর রামপুর ওয়ার্ডের নতুন বাজার মসজিদ গলিতে আমার প্রতিদ্বন্ধি আওয়ামীলীগ প্রার্থী আফসারুল আমিন গণসংযোগ কালে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা (২০০৮) লঙ্ঘন করেছেন। তাঁর সাথে গণসংযোগে অংশ গ্রহণকারী ছাএলীগ, যুবলীগের কর্মীরা তাঁর উপস্থিতিতে আমার ধানের শীষের ব্যানার ও পোষ্টার ছিঁড়ে রাস্তায় ফেলে দেয়।

এছাড়া ১৮-১২-২০১৮ ইং তারিখে হালিশহর থানা পুলিশ বিএনপি কর্মী মোহাম্মদ মুসলিম, পাঁচলাইশ থানা পুলিশ বিএনপি নেতা আবদুল হাই, মুরাদ হোসেন, নুরুল আমিন, মেহেদী হাসান, পাহাড়তলী থানা পুলিশ রাত ১০ টায় সরাইপাড়া থেকে বিএনপি কর্মী শাহাদাত হোসেন তিতাস ও ডবলমুরিং থানা পুলিশ মিস্ত্রি পাড়া থেকে বিএনপি নেতা খুরশিদ আলমকে বিনা ওয়ারেন্টে গ্রেপ্তার করেছে।

গত ১৬ ই ডিসেম্বর রাতে পাঁচলাইশ থানা পুলিশ পোষ্টার লাগানোর সময় পাঁচলাইশ থানা ছাএদল নেতা বেলাল হোসেন, সরওয়ার ও মিলন দাশকে গ্রেপ্তার করে মিথ্যা মামলায় আদালতে সোপর্দ করে।

এছাড়া আজ বুধবার বিকাল ৩ টায় ডবলমুরিং থানা পুলিশ মনছুরাবাদ এলাকা থেকে যুবদল কর্মী ইব্রাহীম হোসেন ইমন ও নগরীর জিইসি মোড় থেকে বিকাল ৩ টায় মহানগর বিএনপির যুগ্ম-সম্পাদক জাহাংগীর আলম দুলালকে ডিবি পুলিশ গ্রেপ্তার করেছে। পুলিশী হয়রানী ও গ্রেপ্তার, প্রচার-প্রচারনায় ছাএলীগ যুবলীগ সন্ত্রাসীদের অতর্কিত আক্রমণ ও পোষ্টার ব্যানার ছিঁড়ে ফেলার কারণে আমার স্বাভাবিক নির্বাচনী কার্যক্রম ও গণসংযোগ করতে প্রতিনিয়ত বাধা প্রাপ্ত হচ্ছি।

এমতাবস্থায়, গ্রেপ্তারকৃতদের অবিলম্বে মুক্তি, সন্ত্রাসীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ, প্রতিদ্বন্ধি প্রার্থীকে আচরণ বিধি লঙ্ঘন করার অভিযোগে আইনের আওতায় আনা ও নির্বিগ্নে গণসংযোগ কর্মসূচী পালন করার পরিবেশ সৃষ্টি করার জন্য আপনাকে বিনীত অনুরোধ করছি।