অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হেরে যাওয়ার ভয়ে ধানের শীষ প্রার্থী শামসুল ইসলামকে কারাগারে বন্দী করে রেখেছে

0
.

চট্টগ্রাম-১৫ (লোহাগাড়া সাতকানিয়া) আসনের ধানের শীষের প্রার্থী আ.ন.ম শামসুল ইসলামকে হাটহাজারী থানার একটি মামলায় সম্পূর্ণ অন্যায়ভাবে শ্যোন এ্যারেস্ট দেখানোর প্রতিবাদে বিবৃতি প্রদান করেন বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর আমীর মুহাম্মদ শাহজাহান, সেক্রেটারী মুহাম্মদ নজরুল ইসলাম, ২০ দলীয় জোটপ্রার্থী আ.ন.ম শামসুল ইসলামের প্রধান নির্বাচনী এজেন্ট ও দক্ষিণ জেলা জামায়াতের আমীর জনাব জাফর সাদেক, নায়েবে আমীর মুহাম্মদ ইসহাক, উত্তর জেলা জামায়াতের আমীর অধ্যক্ষ আমিরুজ্জামান ও সেক্রেটারী অধ্যক্ষ নুরুল আমিন চৌধুরী।

আজ সোমবার পাঠানো বিবৃতিতে জেলা আমীর বলেন, সাতকানিয়া লোহাগাড়ার নেতা ও সাবেক সংসদ সদস্য মাওলানা আ.ন.ম শামসুল ইসলাম আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ২০ দলীয় জোটের পক্ষে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করছে। মনোনয়ন পাওয়ার পর থেকে সরকার একের পর এক ষড়যন্ত্র করে আসছে। তিনি হাইকোর্ট থেকে জামিন পাওয়ার পরও সরকার তাকে অন্তরীণ করে রাখার জন্য হাটহাজারী থানার ভিত্তিহীন একটি মামলায় শ্যোন এ্যারেস্ট দেখিয়েছে। অথচ এটা সম্পূর্ণ বেআইনী। তিনি সাতকানিয়ার লোক হয়েও ২০১৩ সালের হাটহাজারী থানার যে মামলায় তাকে গ্রেফতার দেখিয়েছে, তিনি ঐ মামলার এজাহারভুক্ত কোন আসামী নয়।

আগামী ৩০ ডিসেম্বর ২০১৮ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীকে নির্বাচন করার কথা থাকলেও তাকে ভিন্ন একটি মামলায় গ্রেফতার দেখানোয় সরকারের ফ্যাসিবাদের মুখোশ উন্মোচিত হয়েছে। আদালতের দোহাই দিয়ে সম্পূর্ণ অন্যায়ভাবে তাকে শ্যোন এ্যারেস্ট দেখিয়ে কারান্তরীণ করে রাখায় আমি তীব্র নিন্দা জানাচ্ছি। গণতান্ত্রিক নির্বাচনে সক্রিয়ভাবে অংশগ্রহণ করার লক্ষ্যে অবিলম্বে ধানের শীষের প্রার্থী আ.ন.ম শামসুল ইসলামকে নিঃশর্ত মুক্তি দেয়ার জন্য সরকারের প্রতি জোর দাবী জানাচ্ছি।