অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত

0
.

চট্টগ্রামে নানান অনুষ্ঠানে স্বরণ করা হয়েছে জাতীর শ্রেষ্ঠ সন্তান শহীদ বুদ্ধিজীবীদের। নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার এবং পাহাড়তলী বধ্যভূমিতে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুলেল শ্রদ্ধায় শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করেছে বিভিন্ন পেশাজীবী, সামাজিক এবং রাজনৈতিক সংগঠন।

শহীদ বুদ্ধিজীবীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে শুক্রবার সকালে ফয়’স লেকের পাশে বধ্যভূমিতে শহীদ মিনারে ফুল দিয়ে এবং এক মিনিট নীরবে দাঁড়িয়ে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

এসময় সিটি মেয়রের সঙ্গে চসিক প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, সংরক্ষিত মহিলা ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ ও চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, সিটি মেয়রের একান্ত সচিব মুফিদুল আলমসহ কর্পোরেশনের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এর আগে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ বৃহস্পতিবার প্রথম প্রহরে শহীদ মিনারের বেদীতে ফুল দিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করেন।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি ইফতেখার সাইমুল চৌধুরীর নেতৃত্বে আইনজীবী সমিতি নেতৃবৃন্দ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক ড. বেণু কুমার দে, সাংবাদিক রিয়াজ হায়দার চৌধুরীসহ পেশাজীবী সমন্বয় পরিষদের নেতারা এবং চট্টগ্রাম প্রেস ক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ রাতে শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে আসেন।

শুক্রবার সকালে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ চট্টগ্রাম, বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, স্বেচ্ছাসেবক লীগ, উদীচী এবং খেলাঘর।