অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কর্ণফুলী ইপিজেটে নতুন ফায়ার স্টেশন উদ্বোধন

0
.

কর্ণফুলী ইপিজেটে নতুন একটা ফায়ার স্টেশন উদ্বোধন করা হয়েছে। রবিবার বিকালে বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল হাবিবুর রহমান খান ফিতা কেটে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কর্ণফুলী ইপিজেটের মহাব্যবস্থাপক মসিহউদ্দীন মেসবাহ।

এ সময় বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল হাবিবুর রহমান খান বলেন, বেপজা ৭ দশমিক দুই বিলিয়ন ডলার রপ্তানী করেছে। চলতি অর্থবছরে বেপজার অধীন ৮টি ইপিজেডে চালু ৪৭৬টি শিল্পপ্রতিষ্ঠান থেকে রফতানি হয়েছে ৭ দশমিক ২ বিলিয়ন মার্কিন ডলার। আর প্রবৃদ্ধি হয়েছে ২ দশমিক ৫২ শতাংশ।

দেশের জাতীয় রফতানিতে বেপজার অবদান ২০ শতাংশ। যা অতীতের যে কোনো সময়ের চেয়ে সর্বোচ্চ বলে জানান

.

বেপজার নির্বাহী চেয়ারম্যান আরো বলেন বেপজা বেকারত্বে দূরিকরণেও বিরাট ভূমিকা রাখছে। শুধু ১০ বছরে তিন লাখ লোকের কর্মসংস্থান সৃষ্টি করেছে। বর্তমানে বেপজায় ৫ লাখ জনবল রয়েছে। অথচ একসময় ২ লাখ ৮২ হাজার জনবল ছিল। চট্টগ্রামের মীরসরাইয়ে নির্মাণ হচ্ছে দেশের সবচেয়ে বড় ‘বেপজা ইকোনমিক জোন’। যার আয়তন ১ হাজার ১৫০ একর। যেখানে ৮টি ইপিজেডের মোট জমির পরিমাণ ২৩০০ একর। সেখানেও বিরাট কর্মসংস্থানের সৃষ্টি হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল আলি আহম্মেদ খান বলেন,নাগরিকদের সুরক্ষায় ধারাবাহিকতায় কর্ণফুলী ইপিজেটে ফায়ার সার্ভিস। দুর্ঘটনা ঝুঁকিমুক্ত করতে একযোগে কাজ করে যাচ্ছে ফায়ার সার্ভিস এবং দুর্যোগে পাশে থাকার অঙ্গিকার করছি বলে জানান ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন,চট্টগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক আবদুল মান্নান ও চট্টগ্রাম অঞ্চলের পরিচালক জসিম উদ্দীনসহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ও বেপজার কর্মকতাবৃন্দ।