অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাঙ্গুনিয়া থেকে বিএনপির প্রার্থী আবু আহমেদ হাসনাত

0
.

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া, বোয়ালখালী আংশিক) আসনে বিএনপির মনোনয়ন পেয়েছেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক  আবু আহমেদ হাসনাত।

মঙ্গলবার বিকালে গুলশান বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয় থেকে এই চিঠি দেওয়া হয়।  এছাড়া এ আসনে বিএনপির বিকল্প প্রার্থী হিসেবে চিঠি পেয়েছেন আরো দুই বিএনপি নেতা।

তারা হলেন চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও রাঙ্গুনিয়া উপজেলার আহবায়ক লায়ন শওকত আলী নূর, ও উপজেলা বিএনপির একাংশের সভাপতি অধ্যাপক কুতুব উদ্দিন বাহার।

এই তিনজন থেকে একজন বিএনপির ধানের শীষ প্রতীকে রাঙ্গুনিয়া আসনে প্রতিদ্বন্ধীতা করবেন বলে বিএনপি নেতৃবৃন্দ জানিয়েছেন। তবে এই তিনজন থেকে একক প্রার্থী কে হবেন তা আগামী ৮ ডিসেম্বরের পর জানা যাবে বলে জানিয়েছেন তারা।

.

রাঙ্গুনিয়ায় বিএনপির তিনজন মনোনয়ন দেওয়ার ব্যাপারে দলীয় নেতৃবৃন্দ জানান, কৌশলগত কারণে বিএনপির ৩ প্রার্থীকে মনোনয়ন চিঠি দেওয়া হয়েছে। সর্বশেষ এই ৩ জন থেকে যে কোন ১ জনই আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্ধীতা করবেন। দল যাকে মনোনয়ন দেবে সবাই ঐক্যবদ্ধ হয়ে হারানো এই আসন উদ্ধারে একজোট হয়ে কাজ করবে।’

তবে এই মনোনয়নকে বিএনপির দলীয় উল্লেখ করে ২০ দলীয় জোটের শরীক দল এলডিপির রাঙ্গুনিয়ার আহবায়ক সাবেক চেয়ারম্যান ফজলুল কাদের তালুকদার জানান, ‘এটি বিএনপির দলীয় মনোনয়ন চিঠি, জোটগত নয়। জোটগত ভাবে মনোনয়নের ব্যাপারে এগিয়ে রয়েছেন রাঙ্গুনিয়ার সাবেক সাংসদ নুরুল আলম। ১৯৯১ সালে বিএনপি ক্ষমতায় আসার পর নুরুল আলমের নেতৃত্বে রাঙ্গুনিয়ার আনাচে কানাচে যে পরিমাণ উন্নয়ন হয়েছে তা এখনো দৃশ্যমান। রাঙ্গুনিয়ার মানুষ তাঁকে ভুলেনি। তিনি ২০ দলীয় জোটের প্রার্থী হলে জয় সহজ হবে বলে তিনি জানান।

প্রসঙ্গত রাঙ্গুনিয়া আসনে দলীয় মনোনয়ন পেতে সালাউদ্দিন কাদের চৌধুরীর ভাই ও পুত্র সহ ১৪ জন প্রার্থী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এরমধ্যে চৌধুরী পরিবার মনোনয়ন ফরম জমা না দিলে শুরু হয় নানা নাটকিয়তা। পরবর্তীতে মনোনয়ন জমা দেন ১১ প্রার্থী। সর্বশেষ তাদের মধ্য থেকে তিনজনকে মনোনয়ন চিঠি দিল বিএনপি।

মনোনয়নের চিঠি হাতে পেয়ে পাঠক ডট নিউজের সাথে আলাপকালে আবু আহমেদ হাসনাত বলেন, আমি ১৯৮৪ সাল থেকে বাংলাদেশে জাতীয়তাবাদী ছাত্রদলের রাজনীতি শুরু করি চট্টগ্রাম মহানগর ছাত্র দলের রাজনীতি দিয়ে পরবর্তী পর্যায়ে চট্টগ্রাম উত্তর জেলা বি এন পি সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হই। ২০০৯ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত রাঙ্গুনীয়া উপজেলা চেয়ারম্যান ছিলাম আবার ২০১৪ সালে বি এন পি থেকে মনোনীত প্রার্থী ছিলাম বর্তমানে উত্তর জেলা বি এন পির আহ্বায়ক কমিটির সদস্য পদে আছি। দল আমাকে যোগ্য মনে করে নমিনেশন দিয়েছে। আশাকরি চুড়ান্ত মনোনয়ন আমিই পাবো।