অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নগরীতে ক্যাবের ভ্রাম্যমান আদালত: ৬ প্রতিষ্ঠানকে ৪৬ হাজার টাকা জরিমানা

0
.

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম এর বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক নগরীর বিভিন্ন থানা এলাকায় অভিযান পরিচালিত হয়।

অাজ মঙ্গলবার সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত নগরীর কোতোয়ালি, চকবাজার ও হালিশহর থানা এলাকায় পরিচালিত অ‌ভিযা‌নে ১১টি প্র‌তিষ্ঠান প‌রিদর্শন ক‌রে ৬ টি প্র‌তিষ্ঠান‌কে বিভিন্ন অপরাধে ৪৬ হাজার টাকা জরিমানা করে। অভিযান পরিচালনাকালে ধ্বংস করা হয় ক্ষতিকারক পোড়াতেল।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান ও সহকারী প‌রিচালক বিকাশ চন্দ্র দাস এসব অভিযানের নেতৃত্ব দেন।

.

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এর সহকারী প‌রিচালক বিকাশ চন্দ্র দাস জানান, মঙ্গলবার সকাল থেকে বিকেল পযন্ত নগরীর চকবাজার ও পাহাড়তলী থানায় অ‌ভিযান প‌রিচালনাকা‌লে তিন প্রতিষ্ঠানকে ২৩ হাজার টাকা জরিমানা করা হয়। এদের মধ্যে অননুমোদিত ফ্লেবার, পোড়াতেল ব্যবহার, সংবাদপত্রে খাবার সংরক্ষণ, নোংরা অস্বাস্থ্যকর পরিবেশের জন্য চকবাজার এলাকার সাইমুন হোটেলকে ১৫ হাজার, জয়নগর ঝাল বিতানকে ৩ হাজার এবং ঝুঁকিপূর্ণভাবে গ্যাস সিলিন্ডার মজুদ করায় সরাইপাড়ার জেনী এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অপর অভিযানের নেতৃত্ব দেওয়া জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, কোতয়ালী থানা এলাকায় অভিযান পরিচালনা করে তিনটি প্রতিষ্ঠানকে ২৩ হাজার টাকা জরিমানা করা হয়। এদের মধ্যে নবাব সিরাজউ‌দ্দৌলা সড়‌কের প্রীতম এন্টারপ্রাইজ‌কে জন-চলাচ‌লের স্থা‌নে ঝুঁ‌কিপূর্ণভা‌বে মজুদক‌রে এল‌পি‌জি গ্যাস সি‌লিন্ডার বিক্রয় করায় ৫২ ধারায় ৩ হাজার টাকা, সে‌ভেন মার্ট‌কে প‌ণ্যের মোড়‌কে যথাযথ তথ্য প্রদান না করায় ৩৭ ধারায় ৫ হাজার টাকা,শ‌ফি এন্টারপ্রাইজ‌কে রসমালাই‌তে উৎপাদন, মেয়াদ না দেয়ায় এবং মি‌ষ্টি‌তে রং‌দেয়া করমচা‌কে চে‌রি ব‌লে ব্যবহার করায় ৩৭ ও ৪৫ ধারায় যথাক্র‌মে ৫হাজার ও ১০হাজার টাকা -জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়।

তারা বলেন, জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে। অা‌নোয়ারা থানা পু‌লিশ ও চট্টগ্রাম মে‌ট্রোপ‌লিটন পু‌লি‌শের সহযো‌গিতায় অ‌ভিযানসমূহ প‌রিচা‌লিত হয়।