অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রাম-১০ আসনে বিএনপির বিকল্প প্রার্থী দীপ্তি

0
.

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-চট্টগ্রাম-১০(পাহাড়তলী, হালিশহর, ডবলমুরিং) আসনে বিএনপির বিকল্প প্রার্থী হিসেবে নগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেনকে দলীয় মনোনয়ন দেয়া হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে বিএনপির চেয়ারপার্সনের গুলশান কার্যালয় থেকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে থেকে তিনি মনোনয়নপত্র গ্রহণ করেন।

এর আগে চট্টগ্রাম-১০ সংসদীয় আসনের জন্য বিএনপির পক্ষ থেকে দলীয় মূল প্রার্থী হিসেবে দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানকে।

.

বিএনপির একাধিক সূত্রে জানা যায়, মোশাররফ হোসেন দীপ্তি ছাত্রদলের সভাপতি ও বর্তমান যুবদলের সভাপতি থাকার কারণে ছাত্র ও যুবকদের মধ্যে রয়েছে তার জনপ্রিয়তা। সেই সাথে বিগত দিনে আন্দোলন সংগ্রামে গ্রেফতার এড়িয়ে কৌশলে চালিয়ে গেছেন কার্যক্রম। সে কারণে কেন্দ্রের সুনজরে রয়েছেন তিনি।

মোশারফ হোসেন দীপ্তির রাজনৈতিক জীবন পর্যালোচনা করে জানা যায়, তিনি ১৯৮৫ সালে পাহাড়তলী থানার শহীদ লেইন ইউনিট ছাত্রদলের সভাপতি ছিলেন। পাহাড়তলী রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয় ছাত্রদলের আহবায়ক ছিলেন। ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ড ছাত্রদলের সভাপতি দায়িত্ব পালন করে শহীদ জিয়া শিশু কিশোর সংগঠন চট্টগ্রাম মহানগর সভাপতি ও পাহাড়তলী থানা সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি পাহাড়তলী ডিগ্রী কলেজ শাখা ছাত্রদলের আহবায়ক ছিলেন। তিনি পাহাড়তলী থানা ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ছিলেন।

এছাড়াও তিনি নগর ছাত্রদলের বিভিন্ন পর্যায়ে দায়িত্বপালন করে দীর্ঘদিন নগর ছাত্রদলের সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯৮ সালে সর্বদলীয় ছাত্রঐক্য-চট্টগ্রাম এর সমন্বয়কারী ছিলেন। পরবর্তীতে কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতি ছিলেন। তিনি ১৯৯৬ইং সাল ২০০১ইং সাল পর্যন্ত আওয়ামী বিরোধী আন্দোলন করতে গিয়ে সাত বারে ৩৯টি মামলা নিয়ে দীর্ঘ সাড়ে তিন বছরেরও বেশি সময় কারাগারে ছিলেন।