অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ড. কামাল হোসেনের নেতৃত্বে গণতন্ত্র ও বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো : বঙ্গবীর

0
.

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, ৭১-এ বঙ্গবন্ধুর নেতৃত্বে যেভাবে দেশকে স্বাধীন করেছিলাম, তেমনিভাবে ড. কামাল হোসেনের নেতৃত্বে গণতন্ত্রকে মুক্ত করবো, বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো।

মঙ্গলবার বিকেলে সাত দফা দাবিতে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবশে যোগ দিয়ে বঙ্গবীর তার বক্তব্যে এ কথা বলেন। বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠন, ঢাকা ও আশপাশের জেলার সাবেক এমপি এবং জনপ্রতিনিধিরাও এ সমাবেশে যোগ দিয়েছেন।
সমাবশে বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, আমি বিএনপি নয়, ড. কামাল হোসেনের ঐক্যফ্রন্টে যোগ দিয়েছি। নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের পদে পদে বিপদে ফেলা হয়েছে। আপনাদের সঙ্গে আলোচনা না করেই তফসিল ঘোষণা করা হয়েছে।
সোহরাওয়ার্দী উদ্যান ঘিরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবি এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবি সম্বলিত ব্যানার ও ফেস্টুন দেখা যায়। এছাড়া বিএনপি নেতাদের ছবিসম্বলিত ব্যানার-ফেস্টুনও চোখে পড়ার মতো।

খালেদা জিয়ার মুক্তি, সংসদ ভেঙে দিয়ে নির্বাচনকালীন সরকার গঠন, নির্বাচন কমিশন পুনর্গঠন, নির্বাচনের সময়ে বিচারিক ক্ষমতা দিয়ে সেনা মোতায়েন ও ইভিএম বাতিলসহ ৭ দফা দাবিতে এই জনসভা থেকে পরবর্তী কর্মসূচিও ঘোষণা করার কথা রয়েছে সরকারবিরোধী এই জোটের।