অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

প্রতি উপজেলায় সরকারি উদ্যোগে একটি কেন্দ্রীয় মন্দির নির্মাণের দাবী

0
.

বাঙ্গালি হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপুজা উপলক্ষে বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ-চট্টগ্রাম জেলা (চট্টগ্রাম কেন্দ্রীয় পুজা উদযাপন পরিষদ) এর উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে দেশের প্রতি উপজেলায় সরকারি উদ্যোগে একটি কেন্দ্রীয় মন্দির নির্মাণের দাবী জানিয়েছে।

আজ রবিবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে এ সংবাদ সম্মেলন এ দাবী জানান হিন্দু সম্প্রদায়ের নেতারা।

এসময় দুর্গাপুজা উপলক্ষে চারদিন সরকারি ছুটি ঘোষণা, হিন্দু কল্যাণ ট্রাষ্ট বাতিল করে ফাউন্ডেশন গঠন করার দাবী জানান।  এছাড়াও চন্ডীতীর্থ মেধস আশ্রমে যাতায়াতের প্রধান সড়ক সংস্কারের জন্যও জোর দাবী জানান নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পরিষদের সাধারণ সম্পাদক অসীম কুমার দেব।  সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন পরিষদের সভাপতি শ্যামল কুমার পালিত।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পরিষদের সভাপতি শ্যামল কুমার পালিত জানান চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি, পুলিশ সুপার ও জেলা প্রশাসকের সাথে পৃথক পৃথক সভা অনুষ্ঠিত হয়েছে। শারদীয় দুর্গোৎসব চলাকালীণ সময়ে আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে পদক্ষেপ গ্রহনের পরিকল্পনায় পরিষদ নেতৃবৃন্দ সন্তোষ প্রকাশ করেছেন।

অপর এক প্রশ্নের জবাবে তিনি জানান এ বছর চট্টগ্রাম জেলা পূজা উদযাপন পরিষদের আওতাধীণ ১৫ উপজেলায় সার্বজনীন ১ হাজার ৫১০টি এবং ব্যক্তিগত ৩১৫টিসহ সর্বমোট ১৮২৫টি মন্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

লিখিত বক্তব্যে অর্পিত সম্পত্তি প্রত্যার্পন আইন প্রণয়ন, নিয়োগ-বদলি-পদোন্নতির ক্ষেত্রে বৈষম্যমূলক প্রক্রিয়ায় অবসান হওয়ায় সংখ্যালঘু জনগোষ্ঠী সুফল পাচ্ছে মর্মে উল্লেখ করা হয়। তার জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে পরিষদের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়।

শ্যামল পালিত আর বলেন- আমরা স্বাধীনভাবে স্বধর্ম পালন করবো আর উৎসবের আনন্দ সকলে মিলেমিশে উপভোগ করবো, আমরা বিশ^াস করি ধর্ম যার যার, উৎসব সবার।

সংবাদ সম্মেলনে অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রাক্তন সভাপতি দিলীপ কুমার মজুমদার, প্রাক্তন সাধারন সম্পাদক এড. নিতাই প্রসাদ ঘোষ, এড. চন্দন বিশ্বাস, সাংবাদিক নিরুপম দাশগুপ্ত, সহ-সভাপতি বিপুল কান্তি দত্ত, বিজয় কৃষ্ণ বৈষ্ণব, যুগ্ন সাধারণ সম্পাদক বিশ^জিত পালিত, উত্তম শর্মা, সাংগঠনিক সম্পাদক কল্লোল সেন, দোলন মজুমদার, সাগর মিত্র, বিধান রক্ষিত, সুভাষ দাশ, সুভাষ চৌধুরী, অনুপম চক্রবর্ত্তী বাবু প্রমূখ।