অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

প্রবীণ সাংবাদিক মো. ইউসুফ আর নেই

0
মো. ইউসুফ।

চট্টগ্রামের প্রবীণ সাংবাদিক মো. ইউসুফ আর নেই।  তিনি আজ রবিবার বিকেল ৪টায় নগরীর কোতোয়ালী থানার আলকরণের বাসায় বাসায় ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি… রাজিউন)। মৃতুকালে মো. ইউসুফের বয়স হয়েছিল ৭৮ বছর।

সাংবাদিক ইউসুফ বার্ধক্যজনিত রোগের পাশাপাশি কিডনি জটিলতাও ভোগছিলেন। ।স্ট্রোক করার পর তিনি প্রায় নয় মাস শয্যাশায়ী ছিলেন বলে পারিবারিক সুত্রে জানাগেছে।

তিনি দুই মেয়ে, এক ছেলে ও বহু আত্মীয় স্বজন রেখে গেছেন।

মোহাম্মদ ইউসুফ দৈনিক আজাদীর সহকারী সম্পাদক ও দৈনিক সংবাদের সহ-সম্পাদকের দায়িত্ব পালন করেছিলেন। তিনি চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ছিলেন।

আগামীকাল মঙ্গলবার (১৫ অক্টোবর) সকাল ১০টায় চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে এবং সাড়ে ১০টায় স্টেশন রোডের বাইশ মহল্লা চৈতন্যগলি কবরস্থানে জানাজা শেষে দাফন করা হবে।

পারিবারিক সুত্র জানায় ষাটের দশকে দৈনিক ইনসাফ পত্রিকায় সাংবাদিকতা শুরু করা মো. ইউসুফ আজাদ, সংবাদসহ বিভিন্ন জাতীয় দৈনিকেও সহ-সম্পাদক হিসেবে কাজ করেছেন। টানা ৩৪ বছর চট্টগ্রামের আঞ্চলিক দৈনিক আজাদীতে সাংবাদিকতা করে ২০০২ সালে তিনি অবসরে যান।

নব্বইয়ের দশকে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতির দায়িত্ব পালন করা মো. ইউসুফ ছিলেন শিশু সংগঠকও। খেলাঘর চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি ছিলেন তিনি।

সাংবাদিক ইউসুফের মৃত্যুতে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিম উদ্দিন শ্যামল, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, বিএফইউজের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, যুগ্ম মহাসচিব মহসীন কাজী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি কলিম সরোয়ার, সাধারণ সম্পাদক শুকলাল দাশ শোক জানিয়েছেন।