অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চবির আবসিক হল থেকে ২০টি রামদা সহ দেশীয় অস্ত্র উদ্ধার

0
চবি থেকে উদ্ধার হওয়া অস্ত্রের ফাইল ছবি।

চবি প্রতিনিধিঃ
চটগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) গতকাল আনন্দ মিছিলকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষের জেরে পাঁচটি আবাসিক হলে তল্লাশি অভিযান চালিয়েছে পুলিশ। এ সময় হলগুলো থেকে ২০টি রমি দাসহ বেশ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ আকতারুজ্জামান। তিনি বলেন, আজ বৃহস্পতিবার (১১ অক্টোবর) বিকাল চারটার দিকে হাটহাজারী থানা পুলিশের সহায়তায় এ অভিযান চালানো হয়।  এসময় বেশ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার হয়েছে।

ক্যাম্পাস সুত্রে জানাগেছে, গতকাল ২১ আগষ্ট গ্রেনেড হামলার রায় ঘোষণা উপলক্ষে আনন্দ মিছিলকে কেন্দ্র করে সংঘর্ষে জড়িয়ে পড়া দুই গ্রুপ ক্যাম্পাসে বিজয় ও সিএফসি নামে পরিচিত। দু’গ্রুপই আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুহিবুল হাসান চৌধুরী নওফেল অনুসারী।

এ ঘটনার জেরে আজ বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে সোহরাওয়ার্দী হল থেকে শাখা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাংগঠনিক সম্পাদক ও বিজয় গ্রুপের নেতা জাহাঙ্গীর জীবনকে আটক করা হয়।

এদিকে সকাল থেকেই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্পটে অতিরিক্ত পুলিশ মোতায়েন করতে দেখা যায়।

বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত হল, সোহরাওয়ার্দী হল, এ এফ রহমান হল, আলাওল হল এবং শহীদ আব্দুর রব হলে তল্লাশী অভিযানে ২০টি রামদা, রড, কাঁচের বোতল, পাথর ও লাটিসোটাসহ বেশ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করে। শাখা ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের জেরে এই অভিযান পরিচালনা করা হয়।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন, হলে তল্লাশি অভিযান চালিয়ে দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। ক্যাম্পাসকে কেউ যেন অস্থিতিশীল করতে না পারে এ ব্যাপারে ব্যবস্থা নিতে পুলিশকে বলে দেওয়া হয়েছে এবং অতিরিক্ত পুলিশ মোতায়েন করা করা হয়েছে।