অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

“আওয়ামীলীগের এজেন্টদের সাথে আমি নেই”- মুহিব্বুল্লাহ বাবুনগরী

1
.

চট্টগ্রামের বিখ্যাত দীনি শিক্ষানিকেতন আল জামিয়াতুল ইসলামিয়া আজিজুল ‍উলুম বাবুনগর মাদ্রাসার মুহতামিম আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী দীর্ঘদিন যাবত সম্পৃক্ত থাকা ইসলাম ঐক্যজোট থেকে পদত্যাগ করেন।

বুধবার এক বিবৃতি তিনি তার পদত্যাগের কথা জানান। মুফতি মাহমুদ হাসান মুফতি মীর হুসাইনসহ বিভিন্ন উলামায়ে কেরামের পরামর্শক্রমে পদত্যাগের সিদ্ধান্ত গ্রহণ করেন।

এ প্রেক্ষিতে বুধবার দুপুরে তিনি বলেন- “ধর্মনিরপেক্ষবাদের বিরোধী মুফতী আমিনীর জোটে আমি শরিক ছিলাম৷ মুফতি আমিনির আদর্শকে ভালোবেসে তার দলকে ভালবেসেছি। কিন্তু বর্তমানে ইসলামী ঐক্যজোটের নামে ‘ধর্মের গোড়া কেটে আগায় পানি দেয়া আওয়ামী দলের এজেন্টদের সাথে আমি নেই ৷ ঐ দলটির সিনিয়র নায়েবে আমীরের পদ হতে আমি পদত্যাগ করলাম “৷

এ সময় জামিয়ার বিভন্ন শ্রেণির উসতাজগণ ‍উপস্থিত ছিলেন।

তিনি আরো বলেন, ‘আমার পিতা আল্লামা হারুন বাবুনগরী (রহ.) চিরকাল আওয়ামী ধর্মবিদ্বেষীদের বিপক্ষে কাজ করে গেছেন। আমি শেষ বয়সে, মোটা অংকের লোভে ঐতিহাসিক আদর্শ বিনষ্ট করে দিতে পারব না!’

আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী পদত্যাগের ব্যাপারে সংবাদ সম্মেলন করতে চাইলেও পরে নায়েবে মুহতামিম ও শিক্ষাপরিচালকের পরমর্শক্রমে সংবাদ সম্মেলন থেকে বিরত থাকেন। তবে তিনি এ সংবাদ সোস্যাল মিডিয়াতে প্রচার করার অনুমতি প্রদান করেন।