অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ঘুষ চাওয়ার জন্য পুরো মন্ত্রণালয়কে দায়ি করিনি- মেয়র নাছির

2
AZM NASIR-02
শনিবার চিটাগাং চেম্বারের অনুষ্ঠান শেষে টেলিভিশন সাংবাদিকদের সাথে কথা বলছিলেন মেয়র আ জ ম নাছির উদ্দিন।

প্রকল্প পাশের জন্য একজন যুগ্ন সচিবের ঘুষ হিসেবে গাড়ি চাওয়ার জন্য পুরো প্রশাসন দায়ি নয় উল্লেখ্য করে চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন ব্যক্তির জন্য প্রশাসন দায়ি হবে কেন। আমি পুরো মন্ত্রণালয়কে দায়ি করিনি।

তিনি শনিবার দুপুরে চট্টগ্রাম চেম্বার অব কর্মাসের একটি অনুষ্ঠান শেষে ইলেট্রনিক্স মিডিয়ার সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন।

তার বক্তব্যের সূত্র ধরে যারা সরকারের বিরুদ্ধে দুর্নীতির কথা বলছেন তারা উদ্দেশ্য প্রণোদিত ভাবে এটা করছেন উল্লেখ করে নাছির বলেন, আমি নিজেই আওয়ামী লীগ করি। আমি সরকার, আমি তীণমূল থেকে উঠে এসেছি, আমি কেন সরকারের বিরুদ্ধে কথা বলবো?। জনগণের জবাব দিহিতার কারণে যারা দুর্নীতি করছে তাদের বিরুদ্ধে কথা বলেছি। সরকারকে দায়ি করিনি।

তিনি বলেন, “আমরা একটা দুর্নীতিমুক্ত প্রশাসন প্রতিষ্ঠা করতে চাই। এখানে ব্যক্তির জন্য তো পুরো প্রশাসনকে দায়ী করা যাবে না। ব্যক্তির জন্য পুরো মন্ত্রণালয়কে অভিযুক্ত করা যাবে না বলেও করেন এই নেতা।

NASIR-1
সাংবাদিকদের সাক্ষাৎকার দিচ্ছেন মেয়র আ জ ম নাছির উদ্দিন।

যুগ্ন সচিবের ঘুষ চাওয়ার অভিযোগ করা প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে আ জ ম নাছির বলেন, “আমি কারও বিরুদ্ধে তো আর লিখিত অভিযোগ করতে যাইনি। আনুষ্ঠানিকভাবে কি কোনো অভিযোগ করেছি?” তাই মন্ত্রনালয়ের জবাব কি দেবো তা আমি জানি। তিনি বলেন, “প্রমাণটাতো ভিন্ন বিষয়। এটা আমি দেখব। আমার যেটা রিপ্লাই দেওয়ার সেটা আমি দেখব। করতে পারব কি পারব না সেটা ভিন্ন বিষয়।”

এর আগে শুক্রবার সন্ধ্যায় অন্য একটি অনুষ্ঠানে মেয়র নাসির সাংবাদিকদের বলেছিলেন, “আমি দায়িত্ব নিয়েই কথা বলেছি। প্রমাণ আমার কাছে অবশ্যই আছে”। এবং ৭ দিনের মধ্যে মন্ত্রণালয়ের জবাব দেবো।”

২ মন্তব্য
  1. নাজের আলী নাজু বলেছেন

    ডরাই ছে মনে হয়

  2. Mohammed Shaheen বলেছেন

    Good job mayor Mr. Nasir, u r the best . All the chittagong city people support u. Carry on…..