অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রিমাণ্ডে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে ব্যবসায়ী সাঈদ হত্যার দুই আসামী

0
উপরে ইনসেটে নিহত ব্যবসায়ী সাঈদ। নীচে ইনসেটে খুনি ছাত্রলীগ নেতা আরমান কবির।

চট্টগ্রামে পাওনা টাকা চাওয়ায় ব্যবসায়ীকে খুন করে মাটিচাপা দেয়ার ঘটনায় দু’জনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। তারা হলেন, নিহতের ভগ্নিপতি এরফান উদ্দিন কবির ও তার ভাই ব্যারিস্টার সুলতান আহমদ কলেজ ছাত্রলীগের সহ সভাপতি আরমান কবির।

এ দু’জনের কাছে মোটা অঙ্কের টাকা পেতেন ব্যবসায়ী সাঈদ হোসেন সানজু। সেই টাকা আত্মসাৎ করতে তারা সাঈদকে খুন করে মাটিচাপা দেয় বলে তদন্তে অনেকটা নিশ্চিত হয়েছে পুলিশ।

নিখোঁজের ৯ দিন পর মঙ্গলবার নগরীর ইপিজেড থানার নিউমুরিং এলাকা থেকে মাটিচাপা দেয়া অবস্থায় সাঈদের অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়।

এ ঘটনায় পুলিশ নিহতের নিকটাত্মীয় এরফান ও আরমানকে গ্রেফতার করে। এর মধ্যে এরফান তার চাচাতো বোনের স্বামী।

জিজ্ঞাসাবাদে এ দু’জন হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে চাঞ্চল্যকর তথ্য দিয়েছে বলে জানিয়েছে ইপিজেড থানা পুলিশ।

পুলিশ জানায়, বৃহস্পতিবার দুপুরে সাঈদ হোসেন সানজু হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে দু’জনকে আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হয়। শুনানি শেষে আদালত চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এরপর শুক্রবার সকালে তাদের জিজ্ঞাসাবাদের জন্য ইপিজেড থানায় নেয়া হয়। ইপিজেড থানার পরিদর্শক (তদন্ত) ওসমান গণি জানান, সাঈদ হত্যাকাণ্ডে দু’জনকে রিমান্ডে আনা হয়েছে। তাদের হত্যাকাণ্ডের ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

১৭ সেপ্টেম্বর রাত ৮টার দিকে পাওনা টাকা দেয়ার কথা বলে এরফান কবির তার শ্যালক সাঈদকে টাকা আনতে ইপিজেড এলাকার বাসায় যেতে বলেন। এরপর সাঈদ চাচাতো বোনের স্বামী এরফানের বাসা যান।

ওই রাত থেকেই সাঈদ নিখোঁজ ছিলেন। মঙ্গলবার রাতে ইপিজেড থানার নিউমুরিং পোড়া কলোনির জসিম উদ্দীনের সাততলা ভবনের পাশের পরিত্যক্ত জমিতে মাটির নিচে পুঁতে রাখা অবস্থায় সাঈদের লাশ উদ্ধার করা হয়।

*পাওনা টাকা চাইতে গিয়ে পরিকল্পিত খুন, নিউমুরিং হত্যার ১১দিনের মাথায় ব্যবসায়ীর গলিত লাশ উদ্ধার