অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

প্রধানমন্ত্রীকে কটূক্তিকারী চবি’র সেই শিক্ষক কারাগারে

0
.

চবি প্রতিনিধিঃ 

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে কটূক্তি করায় দায়ে অভিযুক্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষক মাইদুল ইসলামকে তথ্য প্রযুক্তি আইনে অভিযুক্ত কারাগারে প্রেরণ করেছে আদালত।

 আজ সোমবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে শিক্ষক মাইদুল ইসলাম আদালতে আত্নসমর্পন করলে, আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামী পক্ষের আইনজীবী দুলাল লাল ভৌমিক পাঠক ডট নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন,আজ সোমবার বেলা ১২ টার দিকে হাটহাজারী থানায় দায়ের করা তথ্যপ্রযুক্তি মামলায় উচ্চ আদালতে আত্মসমর্পণ করেন চবির সমাজতত্ব বিভাগের সহকারী অধ্যাপক মাইদুল ইসলাম। এসময় মাইদুল ইসলামের জামিন নামঞ্জুর করে আদালত তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

প্রসঙ্গত, গত ১৭ জুলাই (মঙ্গলবার) মাইদুল ইসলামের বিরুদ্ধে প্রধানমন্ত্রীকে কটূক্তি করে ফেসবুকে স্ট্যাটাস দেয়া ও বিশ্ববিদ্যালয়কে লণ্ডভণ্ড করে দেয়ার অভিযোগ এনে তাদেরকে অবাঞ্ছিত ঘোষণা ও চাকরিচ্যুতির দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীকে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন করেন চবি ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ নিয়ে শিক্ষক মাইদুল ইসলামের বিরুদ্ধে গত ২৩ জুলাই (সোমবার) হাটহাজারী থানায় চবি ইতিহাস বিভাগের ১০-১১ সেশনের শিক্ষার্থী মোঃ ইফতেখার উদ্দিন আয়াজ বাদী হয়ে চবি নাট্যকলা বিভাগের ১০-১১ সেশনের শিক্ষার্থী রকিবুল হাসান ও অর্থনীতি বিভাগের ১০-১১ সেশনের শিক্ষার্থী ইমাম উদ্দিন ফয়সাল পারভেজ কে সাক্ষী করে তথ্য যোগাযোগ ও প্রযুক্তি আইন-২০০৬ এর ৫৭ ধারায় একটি মামলা দায়ের করে।