অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বাস-ট্রেন দুর্ঘটনার কারণ অনুসন্ধানে রেলের ৪ সদস্য তদন্ত কমিটি

0
.

চট্টগ্রামের মীরসরাই উপজেলার বারৈয়ারহাট রেল ক্রসিং এলাকায় যাত্রীবাহি বাস ও ট্রেনের সংঘর্ষের ঘটনায় চার সদস্যের একটি তদন্ত টিম গঠন করেছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ।

কমিটিকে ৩ দিনের মধ্যে দুর্ঘটনার কারণ এবং দায়ীদের বিরুদ্ধে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

পূর্ব রেলের ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করে বলেন, রেলওয়ে পূর্বাঞ্চলের ডিভিশনাল ট্রাফিক অফিসার ফিরোজ ইফতেখারকে প্রধান করে গঠিত এ কমিটি করা হয়েছে। কমিটিতে সদস্য রাখা হয়েছে-ডিভিশনাল মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, ডিভিশনাল ইঞ্জিনিয়ার-১ এবং ডিভিশনাল সিগন্যাল টেলিকমিউনিক্যাশন ইঞ্জিনিয়ারকে। তিন দিনের মধ্যে তাদের রিপোর্র্ট জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য- আজ রবিবার ভোর ৪টার দিকে মীরসরাই উপজেলার বারৈয়ারহাট রেল ক্রসিং এ যাত্রীবাহি এসএ পরিবহণের বাসের সাথে চট্টগ্রাম মুখি ট্রেনের সংঘর্ষ
ঘটে। এতে ট্রেনের ধাক্কায় বাসটি ৩শ ফুট দুরে গিয়ে দুমড়ে মুচড়ে পড়ে। দুর্ঘটনায় সুনিমল চাকমা নামে একজন বাসযাত্রীর ঘটনাস্থলে মারা যায়। আহত ২৫ যাত্রীকে হাসপাতালে নেয়ার পথে অজ্ঞাতনামা আরো একজন মারা যায়।

আহতদের মধ্যে ১২ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকীদের চিকিৎসা দেয়া হয় মীরসরাইর বিভিন্ন হাসপাতালে।

চট্টগ্রাম জিআরপি থানা (রেল পুলিশ) ভোরপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, বরৈয়ারহাট রেল ক্রসিং এ রাতে দায়িত্ব ছিল গেইটম্যান আরিফের। কিন্তু দুর্ঘটনার পর তাকে পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে। ঘটনার সময় সে ঘুমিয়ে ছিল অথবা ক্রসিং এ ছিল না। এ ব্যাপারে তদন্ত কমিটি কাজ শুরু করেছে।