অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পুলিশের ইয়াবা পাচার করতে গিয়ে ট্রাক চালক ও সহকারী গ্রেফতার

0
.

চট্টগ্রামের মীরসরাই থেকে ২৯ হাজার ইয়াবাসহ একটি মিনি ট্রাক জব্দ করেছে র‌্যাব। এসময় চালক-সহকারীকে গ্রেফতার করা হয়েছে।

পাচারকরা ইয়াবাগুলো চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)র উপ-পরিদর্শকের (এসআই) মো. বদরুদ্দৌজার বলে জানায় র‌্যাব।

চট্টগ্রাম মহানগরীর লালখান বাজার থেকে এসব ইয়াবা ট্রাকে করে ফার্নিচারের আড়ালে ঢাকার মোহাম্মদপুরে পাচার কালে আজ (৩১ আগষ্ট) শুক্রবার ভোরে র‌্যাব-৭ এর হাতে ধরা পড়ে।

গ্রেফতার হওয়া দুইজন হলেন- ট্রাকচালক মো. মোক্তার (২৪) ও সহকারী মো. সবুজ প্রকাশ বাবু (১৯)। এর পরপরই এসআই বদরুদ্দৌজাকে আটক করে খুলশী থানা পুলিশের হেফাজতে নেয়া হয়েছে বলে জানান র‌্যাব।

উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ১ কোটি ৪৬ লক্ষ ৪২ হাজার ৫০০ টাকা এবং জব্দকৃত পিকআপ ভ্যানের আনুমানিক মূল্য ৩০ লক্ষ টাকা।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৭ এর সহকারী পরিচালক মিমতানুর রহমান পাঠক ডট নিউজকে বলেন, গোপন সংবাদের ভিক্তিতে র‌্যাবের একটি টিম

শুক্রবার ভোরে মীরসরাই থানার রেদোয়ান পেট্রল পাম্প সংলগ্ন এলাকা থেকে একটি মিনি ট্রাকসহ (ঢাকামেট্রো-ন ১৪-১৮২৯) চালক সহকারীকে আটক করে। এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ২৯ হাজার ২৮৫ পিস ইয়াবা।

তিনি বলেন, ফার্নিচার বোঝাই মিনিট্রাকে ফার্নিচারের (স্টিলের ফাইল কেবিনেট) ভেতর তালাবদ্ধ করে লুকানোবস্থায় এসব ইয়াবা উদ্ধার করা হয়েছে।

ট্রাকচালক ও সহকারী ইয়াবাগুলো নিয়ে চট্টগ্রাম নগরের লালখানবাজার হাইলেভেল রোড থেকে ঢাকার মোহাম্মদপুরে নিয়ে যাচ্ছিলেন বলে জানান মিমতানুর রহমান।

পরে জিজ্ঞাসাবাদে ট্রাকচালক সহকারী জানায় ইয়াবাগুলো সিএমপির উপ-পরিদর্শকের (এসআই) বদরুদ্দৌজার বলে জানায়। তিনি সিএমপির পুলিশ লাইন্সে সংযুক্ত ছিলেন। গত একমাস আগে ডিএমপি’র গোয়েন্দা শাখা থেকে তাকে শাস্তিমূলক বদলি করে সিএমপিতে পাঠানো হয় বলে সিএমপি সূত্রে জানা গেছে।

সিএমপি পাবলিক অর্ডার ম্যানেজম্যান্ট বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শাকিলা সুলতানা জানায়, এসআই বদরুদ্দৌজা বর্তমানে খুলশী থানা পুলিশের হেফাজতে আছেন।

জানা যায়, ২৯ আগস্ট ঢাকার মোহাম্মদপুর এলাকা থেকে এসআই বদরুদ্দৌজার ফার্নিচার ও মালামাল চট্টগ্রামের লালখানবাজার হাইলেভেল রোডে নিয়ে আসেন ট্রাকচালক মো. মোক্তার ও সহকারী মো. সবুজ। পরদিন ৩০ আগস্ট রাতে সেই ট্রাক ঢাকায় ফেরত যাওয়ার সময় ট্রাকে স্টিলের ফাইল কেবিনেট তালাবদ্ধ করে তুলে দেন এসআই বদরুদ্দৌজা এবং এটি মোহাম্মদপুরে পৌঁছে দেওয়ার জন্য বলেন। পরে মিরসরাই থানার রেদোয়ান পেট্রল পাম্প সংলগ্ন এলাকায় র‌্যাবের হাতে আটক হন তারা।