অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ওয়ান ইলেভেনের ষড়যন্ত্রের গন্ধ পাওয়া যাচ্ছে : কাদের

0
.

বাংলাদেশে আবারও ১/১১’র ষড়যন্ত্রের গন্ধ পাওয়া যাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের । তিনি বলেন, ওই সময় যারা বি-রাজনীতিকরণ করতে চেয়েছিল, তাদের সহযোগী ছিল মিডিয়ার একটি অংশ। মিডিয়ার সেই অংশটি একটি দলের উসকানিতে এখন শেখ হাসিনার সরকার হটানোর ষড়যন্ত্রে নেমেছে।

তিনি আজ বৃহস্পতিবার(১৬আগষ্ট) দুপুরে ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগ  আয়োজিতে ইডেন মহিলা কলেজ মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ মন্তব্য করেন।

এসময় ওবায়দুল কাদের আরো বলেন,  বিদেশে অবস্থানরত বঙ্গবন্ধুর খুনীদের দেশে ফিরিয়ে আনতে কূটনৈতিক প্রচেষ্টা অব্যাহত রয়েছে। তিনি বলেন, এই কূটনৈতিক প্রচেষ্টা সফলও হতে যাচ্ছে। যে খুনি যুক্তরাষ্ট্রে অবস্থান করছে, তাকে সরানোর জন্য ট্রাম্প প্রশাসন সবুজ সংকেত দিয়েছে। কানাডায় মৃত্যুদন্ড না থাকায় আইনি জটিলতার কারণে এই মুহূর্তে ওখানে অবস্থানরত খুনিকে আনা যাচ্ছে না।
তবে তিনি বলেন, আরেক দেশে থাকা বঙ্গবন্ধুর এক খুনিকে দেশে ফিরিয়ে আনার ব্যাপারে ৯০ ভাগ অগ্রগতি হয়েছে। ‘আমাদের কূটনৈতিক উদ্যোগ সফল হতে যাচ্ছে।

ইডেন কলেজ শাখা ছাত্রলীগের আহ্বায়ক তাসলিমা আক্তারের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক শামসুন্নাহার চাঁপা ও কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার বক্তৃতা করেন।