অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বিএমএ’র সংবাদ বর্জন ও বিজ্ঞাপন না ছাপানারো ঘোষণা সাংবাদিক নেতাদের

0
.

চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে চিকিৎসক ‍ও নার্সদের অবহেলায় সাংবাদিক কন্যা রাইফা মৃত্যুর ঘটনায় চট্টগ্রাম বিএমএ নেতাদের পক্ষপাতমূলক আচরণের ঘটনায় ক্ষুদ্ধ বিএমএ’র সকল প্রকার সংবাদ বর্জন ও তাদের বিজ্ঞাপন না ছাপােনোর ঘোষণা দিয়েছে চট্টগ্রামের সাংবাদিক নেতারা।

ম্যাক্স হাসপাতালের ডাঃ বিধান চন্দ্র রায় এর ভুল চিকিৎসা ও হাসপাতাল কর্মকর্তা-কর্মচারীদের অবহেলায় দৈনিক সমকালের সিনিয়র সাংবাদিক রুবেল খানের শিশু কন্যা রাইফার মৃত্যুতে আজ সোমবার দুপুরে ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশ করেছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।

.

সমাবেশে সাংবাদিক নেতারা বলেন, কোন সনদ ছাড়াই ম্যাক্স হাসপাতাল চলছে। রাইফার ন্যায় অনেক নিরীহ শিশু এই হাসপাতালে চিকিসক ও নার্সদের অবহেলায় মৃত্যু বরণ করেছে। অবিলম্বে চিকিৎসায় অবহেলা করা ডাক্তার ও নার্সদের সনদ বাতিল করে তাদের আইনের আওতায় আনতে হবে।

সমবেশে বক্তারা আরো বলেন, চিকিৎসা একটি মৌলিক অধিকার, মানুষ পূর্ণ আস্থা ও ভরসা নিয়ে ডাক্তারের কাছে যায়। সেই ডাক্তাররা যখন চিকিৎসার নামে ব্যবসা আর কসাইগিরি শুরু করেন। তখন সেটা সত্যিই বিবেককে নাড়া দেয় ও ভাববার বিষয় হয়ে দাঁড়ায়। আমরা বলছিনা সব ডাক্তার ভুল চিকিৎসা করেন,গুটি কয়েক এর কারণে পুরো পেশা আজ দোষীত।

আমরা শুধু সুষ্ঠু তদন্ত চাই এবং দোষীদের শাস্তি দাবি করছি। না হয় এই কাজের পূণরাবৃত্তি ঘটবে।

তাছাড়া আমরা জানতে পেরেছি এই ম্যাক্স হাসপাতাল একটি অবৈধ প্রতিষ্ঠান। অবিলম্বে এর বন্ধের জোর দাবি জানাচ্ছি। আমরা চাই না রুবেলের মত আর কোনো পিতা তার সন্তানের লাশ কাঁদে নেক।

.

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দিন শ্যামলের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইইনয়নের সহ-সভাপতি শহিদুল ইসলাম, সংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি কাজী আবুল মনসুর, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মোস্তাক আহমেদ, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ন মহাসচিব তপন চক্রবর্তীসহ বিভিন্ন পর্যায়ের সাংবাদিক নেতৃবৃন্দ।

সমাবেশে উপস্থিত এক নারী ভুল চিকিৎসায় সন্তানের অকাল মৃত্যুর কথা তুলে ধরে তার বক্তব্যে বলেন আমিও রুবেল ভাইয়ের মত আমার মেয়ের মৃত্যুর শিকার হয়েছি। আমার মেয়ের সামান্য জ্বর হয়েছিল। এই ম্যাক্স হাসপাতাল আমার মেয়েকে হার্টের সমস্যা বলে ভুল চিকিৎসা দেয়। ফলে গত ৭ মে আমার মেয়েকে তারা মৃত্যুর মুখে ঠেলে দেয়।না জানি এরকম ঘটনা আরো কত ঘটছে প্রতিনিয়ত।

প্রতিবাদ সমাবেশে পূর্ণ সমর্থন ও একাত্নতা পোষণ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্যরা যোগ দেন।