অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামের ৩৩ মাদক সেবীকে অর্থ ও কারাদণ্ড

0
প্রকাশ্যে মাদক সেবন চলছে পাহাড়তলী ডেবার পাড় এলাকায়।

চট্টগ্রাম মহানগরীর ডবলমুরিং থানা এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ২৬ জন মাদক সেবনকারীকে ১৫ হাজার ৯০০ টাকা জরিমানা ও ৪ জনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেছে র‌্যাব-৭

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিক্তিতে ডবলমুরিং থানাধীন ডেবারপাড়, ঝর্নাপাড়া এলাকায় কতিপয় মাদক ব্যবসায়ী/মাদক সেবী প্রকাশ্যে মাদক ক্রয়-বিক্রয় ও সেবন করছে। উক্ত তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত টানা সাড়ে ৪ ঘন্টা অভিযান চালিয়ে প্রকাশ্যে মাদক বিক্রি, মাদক সেবন ও সংরক্ষন করার অভিযোগে ২৬ জনকে আটক করে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মিমতানুর রহমান এ খবর নিশ্চিত করেন। তিনি পাঠক ডট নিউজকে জানান, নির্বাহী ম্যাজিস্টেট রঞ্জন দে এর সহায়তায় র‌্যাবের অতিঃ পুলিশ সুপার মোঃ সোহেল মাহমুদ, নেতৃত্বে পরিচালিত অভিযানে আসামী সাইফুল হাসান (২৪)কে ১,০০০/- টাকা, মোঃ আবু সাঈদ (২৩)কে ১,০০০/, মোঃ কামরুল হাসান (২৫)কে ১০০/-, মোঃ রিয়াজ (৪০)কে ২০০/, মোঃ বাদল (২৮)কে ৫০০, গৌতম কুমার দাস (২৬)কে ৫০০, মোঃ জামাল উদ্দিন (২০), কে ৫০০, মোঃ রানা (২৬)কে ৫০০, মোঃ জহির (৩৫)কে ১,০০০, মোঃ নুরু বশর (২৫)কে ৫০০, মোঃ ফারুক (২৯)কে ৫০০, মোঃ জিলু­মিয়া (৩৮)কে ৫০০, মোঃ জাহাংগীর আলম (৩৭)কে ৫০০, মোঃ সাইফুল (৩০)কে ৫০০, মোঃ শওকত আকবরকে ৫০০, মোঃ জুনায়েদ (২১)কে ৫০০, মোঃ কাউসার (৩১)কে ৫০০, মোঃ জনি (২২)কে ২০০, মোঃ রুবেল (২২)কে ২০০, মোঃ ইস্রাফিল (৩১)কে ৫০০,রনি চৌধুরী (২৯)কে ১,০০০, সৌরভ বল বসু (২৫),কে ২,০০০, মোঃ হাসান (২০)কে ৫০০, মোঃ শাকিব (২০)কে ১,০০০, মিঠু দাস (২২)কে ৫০০, নয়ন চন্দ্র নাথ (২২)কে ৭০০ টাকা জরিমানাসহ সর্বমোট ১৫ হাজার ৯০০ টাকা জরিমানা করা হয়।

এছাড়া মোঃ আমজাদ হোসেন (৩০)কে ১০ দিন, মোঃ মহিউদ্দিন (৩৩)কে মোঃ রুহুল আমিন (২১) ও মোঃ মোক্তার হোসেন (২৮)কে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

অভিযানকালে মাদকসেবীদের কাছ হতে ১৫০ গ্রাম গাঁজা, ২টি গাঁজা কাটার মেশিন, ১ টি চাকু ও ১টি কলকি উদ্ধার করা হয়। দন্ডপ্রাপ্ত আসামীদেরকে চট্টগ্রাম কারা কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হয়েছে।