অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ব়্যাপিং পেপার বলে দিবে আপনার মনের অবস্থা

0

কাউকে কিছু উপহার দিতে চাইলে আমরা প্রথমেই যে কাজটি করি সেটা হচ্ছে সুন্দর একটি পেপার বা ব্যাগ দিয়ে উপহারটি মুড়িয়ে দেই। মোড়ানোর কাগজটিকেই ‘ব়্যাপিং পেপার’ বলে। উপহার যাই হোক ব়্যাপিং পেপারের কারণে আরো আকর্ষণীয় হয়ে উঠে। কিন্তু এই ব়্যাপিং পেপার নিয়ে কিছু মজার বিষয় আছে। মজার ব্যাপারটি হচ্ছে, উপহারটি আপনি যে কাগজে মুড়িয়ে দিচ্ছেন, তার রং বা ‘ব়্যাপিং পেপার’ দেখেই বোঝা যাবে, আপনি কেমন মানুষ, বা আপনার মনের মাঝে কি চলছে। আসুন তাহলে মিলিয়ে দেখি ব়্যাপিং পেপারের এই গুণ সত্যি কিনা।লাল ব়্যাপিং পেপার : লাল রং সকলেরই দৃষ্টি কাড়ে। তবে এই রং যে শুধু ভালোবাসার রং, তা-ই নয়। যারা লাল রঙের কাগজ দিয়ে উপহার ‘প্যাক’ করেন, তারা নাকি উৎসবে আগত অতিথিদের মন-মেজাজের দিকে বিশেষভাবে খেয়াল রাখেন। সকলকে আনন্দ দিতে চান। তাছাড়া এরা নাকি যেকোনো ‘সারপ্রাইজ’ বা বিস্ময়ের জন্য প্রস্তুত থাকেন সবসময়।

সবুজ ব়্যাপিং পেপার : শান্তিপ্রিয় মানুষদের সবুজ রং পছন্দ। বেশি হৈচৈ তাদের পছন্দ নয়। অর্থাৎ নিজের খুব কাছের মানুষদের নিয়েই উৎসবের আনন্দে ভাসতে চান তারা। উত্তেজনা বা অ্যাডভেঞ্চার এদের তেমন পছন্দ নয়। তাই যেকোনো উৎসবে জলসার মধ্যমণি নয়, বরং ‘ব্যাকগ্রাউন্ড’-এ থাকতেই স্বাচ্ছন্দ বোধ করেন তারা।

সোনালি ব়্যাপিং পেপার : সাধারণত তারা জীবনে জয়ী হতে পছন্দ করেন। জীবনকে উপভোগ করতে ভালোবাসেন তারা, পছন্দ করেন যেকোনো অনুষ্ঠানের মধ্যমণি হতে। এরা আত্মবিশ্বাসী ও আশাবাদী হন।

গাঢ় নীল ব়্যাপিং পেপার : গাঢ় নীল রং যাদের পছন্দ, তাদের বেশিরভাগই শান্ত স্বভাবের মানুষ হয়ে থাকেন। নীরবতার মধ্যে তারা শক্তি খুঁজে পান। এছাড়া যেকোনো পরিস্থিতিতেই উত্তেজিত না হয়ে মাথা ঠান্ডা রাখতে পারেন এরা।

সিলভার ব়্যাপিং পেপার : রুপালি বা সিলভার রং যাদের পছন্দ, তারা মিশুক প্রকৃতির মানুষ হয়। তারপরও হৈ হট্টগোল নয়, বরং একটু চুপচাপ থাকতেই পছন্দ করেন তারা। প্রথম প্রথম বন্ধুত্ব হতে একটু সময় লাগলেও, একবার বন্ধুত্ব হয়ে গেলে এরা বন্ধুর প্রতি সারা জীবন বিশ্বস্ত থাকেন।