অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ত্বকের ছোপ ছোপ কালো দাগ দুর করতে লেবু

0
ত্বকের ছোপ ছোপ কালো দাগ দুর করতে লেবু
আমাদের মাঝে অনেকেই আছেন যাদের ত্বকের রঙ ফর্সা কিন্তু মুখে ছোপ ছোপ কালো দাগ। আর এই দাগ নিয়ে তারা অনেক সমস্যায় ভোগেন। অনেক স্নো, ক্রিম ব্যাবহার করেও দাগ দূর করা যাচ্ছে না। ত্বকের কালো দাগ দুর করার অনেক পথ আছে। তবে অল্প খরচে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য লেবু দিয়েও আপনি আপনার ত্বকের কালো দাগ দুর করতে পারেন। লেবুর রস ব্রণ কমাতেও দারুণ কাজ করে। আসুন জেনে নেই কিভাবে লেবু ব্যবহার করবেন ত্বকের কালো দাগ দুর করবেন সে ব্যাপারে আমাদের পরামর্শ দিবেন সায়মা জামান, বিউটি এক্সপার্ট, সায়মা বিউটি পার্লার।

লেবুর রসের সাথে হালকা মধু মিশিয়ে ত্বকে লাগাতে পারেন। লেবুর এ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান ত্বকের কোষগুলোকে উৎজ্জিবিত করে নিয়মিত ব্যবহারের ফলে কালো দাগ দুর হতে থাকে।

শুধু লেবুর রস মুখে দিলে মুখের তৈলাক্ত ভাব কমে যায় এত ব্রণ কম উঠে। ফলে নতুন করে ত্বকে দাগ পড়ে না। লেবুর এসিটিক ত্বকের কালো মু্ছে দিতে সাহায্য করে।

লেবু ও কাচা দুধের প্যাক বানিয়ে ত্বকে লাগান এত করে ত্বকের কালো দাগ দুর হবেই এমন কি ত্বকের উজ্জ্বলতাও বেড়ে যাবে কয়েক গুন।

লেবুর সাথে কাচা হলুদ মিশিয়েও ত্বকে লাগাতে পারেন। ত্বকের দাগ দুর করে ত্বককে করে তুলবে আরও লাবণ্যময়

লেবুর রসের সাথে শসার রস মিশিয়ে ত্বকে নিয়মিত লাগান ত্বকের দাগ দুর হবে। এবং ত্বক হবে আরও দিপ্তিময়।

চাইলে আপনারা লেবু কেটে নিয়মিতভাবে মুখে ঘষতেও পারে। এতে করে মুখের তৈলাক্তভাব দুর হবে। মুখের কালো দাগ দুর হবে। ত্বককে উজ্জ্বল করবে।

সতর্কতা:

তবে ত্বকে যদি অধিক ব্রণ থাকে তাহলে লেবু ব্যবহার করবেন না এত করে ইনফেকশন হতে পারে।

অতিরিক্ত শুষ্ক ত্বক হলেও লেবু ব্যবহার না করাই ভালো।

তথ্য:  সায়মা জামান, বিউটি এক্সপার্ট, সায়মা বিউটি পার্লার।