অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আগামী নির্বাচনে জাতীয় পার্টি ফ্যাক্টর হয়ে দাঁড়িয়েছে- এরশাদ

0
.

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ বলেছেন, আগামী জাতীয় নির্বাচনের জন্য জাতীয় পার্টি ফ্যাক্টর হয়ে দাঁড়িয়েছে।

তিনি আজ বুধবার (২৭ ডিসেম্বর) বিকেলে নগরীর এহোটেল রেডিসন ব্লুতে সাংবাদিকদের সাথে এক মতবিমিয়কালে এ মন্তব্য করেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে এরশাদ বলেন, নির্বাচন নিয়ে ভবিষ্যতবাণী করা সম্ভব নয়।

জাতীয় পার্টির সঙ্গে জোটের বিষয়ে সম্প্রতি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের একটি বক্তব্যের প্রসঙ্গে সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, ফখরুল ইসলাম কী বলেছেন সে সম্পর্কে আমার ধারণা নেই। তবে আমরা এককভাবে নির্বাচনের প্রস্তুতি নিয়েছি।

আপাতত আওয়ামী লীগের সঙ্গে জোটে আছি। আগামীতে কী হবে, কিভাবে নির্বাচন হবে সে সম্পর্কে ভবিষ্যতবাণী করা আমার পক্ষে সম্ভব নয়।’

মির্জা ফখরুলের বক্তব্যের বিষয়ে তিনি বলেন, জাতীয় পার্টি নির্বাচনে ফ্যাক্টর হয়ে দাঁড়িয়েছে। তাই সবাই আমাদের চাচ্ছে। কিন্তু আমরা কোথায় যাব, কিভাবে নির্বাচন করবো, সেটা ডিফেন্ড করবে আমাদের উপর। আমাদের কর্মীদের উপর, নেতাদের উপর। আমরা সিদ্ধান্ত নেব কিভাবে নির্বাচন করবো।

জাতীয় নির্বাচন নিয়ে এখন কথা বলা উচিত হবে না মন্তব্য করে এরশাদ বলেন, কারণ আওয়ামী লীগ আমাদের চেয়ে অনেক বেশি শক্তিশালী দল। আমরা সংগঠিত হচ্ছি। আমাদের ৩০০ প্রার্থী আছে। তবে কতজন প্রার্থী জয়ী হতে পারবে সে সম্পর্কে আমরা নিশ্চিত নই।

দেশের যুবসমাজে অসন্তোষ রয়েছে উল্লেখ করে তিনি বলেন, কারণ যুবকদের কর্মসংস্থান নেই। বিনিয়োগ নেই। তাই যুবসমাজ বিপথে চলে যাচ্ছে। অনেকে মাদকাশক্ত হয়ে পড়ছে। এটা আমাদের জন্য সুখকর নয়। জাতির জন্য লজ্জাজনক কথা। সরকারের প্রয়োজন বিদেশি বিনিয়োগ নিয়ে আসা, শিল্প কারখানা গড়ে তোলা। শিক্ষিত যুবকদের কর্মসংস্থান সৃষ্টি করতে না পারলে সমাজে যে অশান্তি সৃষ্টি হয়েছে তা আরও বৃদ্ধি পাবে।

এসময় উপস্থিত ছিলেন-জাপার সংসদ সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, মাহজাবীন মোরশেদ, দলের প্রেসিডিয়াম সদস্য সোলায়মান আলম শেঠ, ভাইস চেয়ারম্যান মোরশেদ মুরাদ ইব্রাহিমসহ প্রমুখ নেতৃবৃন্দ।

উল্লেখ্য সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ একদিনের সফরে আজ ২৭ ডিসেম্বর বুধবার চট্টগ্রামে আসেন। বেলা ২টায় তিনি বিমানযোগে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পৌছেন।

আজ সন্ধ্যায় তিনি তাঁর মালিকানাধীন ইউনিয়ন ব্যাংকের বোর্ড সভায় যোগদান ছাড়াও রাতে দেশের অন্যতম শিল্পগ্রুপ এস আলমের চেয়ারম্যান সাইফুল ইসলাম মাসুদের বড় ভাই মোরশেদুল আলমের ছেলে মাহমুদুল আলম আকিব এর সাথে সীতাকুণ্ডে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য দিদারুল আলমের মেয়ে ইশফাক আরা জাহান রাফিকা বিয়ের অনুষ্ঠানে যোগ দিবেন বলে দলীয় সুত্রে জানাগেছে।