অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে আগামীকালের পরিবহণ ধর্মঘট স্থগিত

0
.

আগামীকাল ২৮ ডিসেম্বর বৃহস্পতিবার দিনব্যাপী ডাকা পরিবহণ ধর্মঘট স্থগিত করা হয়েছে। বাংলাদেশ সড়ক পরিবহণ চট্টগ্রাম আঞ্চলিক শাখা। এ ধর্মঘট ডাকলে আজ বিকালে প্রশাসনের আশ্বাসে ধর্মঘট স্থগিত করা হয়েছে বলে জানান সংগঠনের নেতারা।

জানাগেছে শ্রমিক লীগ কর্তৃক দুইজন পরিবহণ শ্রমিক নেতার উপর হামলা চালিয়ে তাদের গুলি ও ছুরিকাঘাত করে হত্যার চেষ্টার প্রতিবাদে এ ধর্মঘট আহবান করা হয়েছিল।

এদিকে এ ঘটনার প্রতিবাদে আজ বুধবার দিনভর নগরী ও জেলাতে অটো টেম্পু বন্ধ রেখেছে পরিবহণ শ্রমিকরা। এতে করে সাধারণ যাত্রীরা চরম দুর্ভোগে পড়ে।

পাঠক ডট নিউজের সাথে আলাপকালে ফেডারেশনের সভাপতি মোহাম্মদ মুছা জানান, শ্রমিক লীগ নামধারী ভুঁইপোড় কিছু নেতা দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে গত তিনদিন ধরে উপুর্যপরি সীতাকু- অটো টেম্পো শ্রমিক ইউনিয়ন কর্তৃক পরিচালিত লাইন দখলের জন্য আক্রমণ চালিয়ে আসছে।

মঙ্গলবার দুপুরে নগরীর হালিশহর থানাধীন নয়াবাজার বিশ্বরোডস্থ হাক্কানী পেট্রোল পাম্পের সামনে শ্রমিক লীগ নামধারী সন্ত্রাসীদের গুলিতে সীতাকু- অটো টেম্পো শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো: হাসান গুলিবিদ্ধ ও সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান ছুরিকাহত হয়ে গুরুতর আহত হয়েছেন। তাঁরা দুজন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে চিকিৎসাধীন রয়েছেন।

এই দখলবাজ চক্রটি বিগত কিছুদিন থেকে কাপ্তাই রাস্তার মাথা, কর্ণফুলী ব্রীজ, ষোলশহর ২নং গেইট, রাহাত্তারপুল সহ বিভিন্ন জায়গায় চাঁদাবাজির উদ্দেশ্যে সড়ক পরিবহন শ্রমিক সংগঠন দখল করার জন্য সশস্ত্র ভাবে আক্রমণ চালাচ্ছে। বিভিন্ন সময়ে প্রশাসনের কাছে এ ব্যাপারে অভিযোগ জানানো হলেও প্রশাসন কার্যকর কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। তাই আমরা বাধ্য হয়ে এ ধর্মঘট ডেকেছিলাম।

তবে গতকাল পুলিশ ভিডিও ফুটেজ দেখে হামলাকারী মূল আসামীকে গ্রেফতার করেছে। বাকীদের গ্রেফতারে চেষ্টা করছে। তাই প্রশাসনের অনুরোধে এবং থার্টি ফাস্ট নাইটে চট্টগ্রাম কক্সবাজারে আগত পর্যপটদের কথা চিন্তা করে আপাততে পরিবহণ ধর্মঘট স্থগিত করেছি।