অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নগরীতে চাঁদাবাজি করতে গিয়ে ভুয়া সাংবাদিক আটক

10
.

নগরীর ইপিডেড এলাকার এক ব্যক্তির কাছে চাঁদা আদায় করতে গিয়ে আটক হয়েছে সরফুদ্দিন চৌধুরী (রুমেল) নামে এক ভুয়া সাংবাদিক।

বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে বন্দরটিলা এলাকা থেকে আটকের পর তাকে ইপিজেড থানায় দেয়া হয়েছে।

পুলিশ এ ভুয়া সাংবাদিকের কাছ থেকে সাপ্তাহিক চাটগারঁ পত্রিকা, সিটিজি ক্রাইম টিভি (অনলাইন), দি ক্রাইমসহ কিছু অখ্যাত পত্র পত্রিকার পরিচয়পত্র উদ্ধার করেছে।

চাঁদাবাজির শিকার ইপিডেজস্থ সততা ভিশন ও বাংলাদেশ ফাউন্ডেশনের সভাপতি ব্যবসায়ী জসিম উদ্দিন দুলাল জানান, রাতে আমার কাছে প্রথমে ফোন করে এক লাখ টাকা দাবী করে এ সাংবাদিককে আমি  আমার অফিসে আসতে বললে রাত সাড়ে ১০টার দিকে সে আমার অফিসে আসে এবং আমার কাছে মাসে মাসে চাঁদা অথবা এককালীন এক লাখ টাকা চাঁদা দাবী করে।

পরে তাকে আটক করে পুলিশে খবর দিই। পুলিশ এসে এসআই আসাদ এর নেতৃত্বে পুলিশের একটি টিম তাকে আটক করে ইপিজেড থানার নিয়ে জিজ্ঞাসাবাদে পুলিশ তার ব্যাগ থেকে অখ্যাত তিনটি পত্রিকার ৩ টি আইডি কার্ড, ভিজিটিং কার্ড, বিজ্ঞাপন বিলের ভাউচার, একটি মোবাইল, কালো রঙের ব্যাগসহ কয়েকটি পুরাতন পেপার উদ্ধার করেছে।

ইপিডেজ থানার পুলিশ এসআই আসাদ রাতে পাঠক ডট নিউজকে জানান, চাঁদা দাবীর অভিযোগে এলাকার ব্যবসায়ীরা সরফুদ্দিন চৌধুরী নমে এক যুবককে পুলিশে দিয়েছে।

.

জিজ্ঞাসাবাদে সে স্বীকার করেছে চাঁদা দাবীর বিষয়টি। এ যুবক নিজেকে সাংবাদিক পরিচয় দিলেও তার কাছ থেকে সিআইডি গোয়েন্দা সংবাদদাতার ভিজিটিং কার্ড উদ্ধার করা হয়েছে।

সে সাপ্তাহিক চাটগারঁ পত্রিকা, সিটিজি ক্রাইম টিভি (অনলাইন),দি ক্রাইম এবং সিআইডি (গোয়েন্দা) সংস্থার পরিচয় দিয়ে বন্দর-পতেঙ্গা এবং ইপিজেড এলাকায় ব্যাপাক হারে চাঁদাবাজী করে আসছিল দীর্ঘদিন যাবত।

তার বাড়ী মীরসরাই উপজেলায় এবং বতর্মানে নগরীর আগ্রাবাদ মাজার গেইটে ভাড়ায় বাসায় থাকেন বলে জানান।

এসআই আসাদ আরো জানান, ধৃত রুমেল জানায় এক বছর আগে চাঁদাবাজির ঘটনায় আটক হয়ে কোতোয়ালী থানায় স্ট্যাম্পে সই দিয়ে আর চাঁদাবাজী করবে না বলে ছাড়া পেয়েছিল। পরে সে দ্বিগুণ উৎসাহে সাংবাদিক ও গোয়েন্দা পরিচয়ে চাঁদাবাজী শুরু করে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

১০ মন্তব্য
  1. Ln M Mahmudur Rahman Shaown বলেছেন

    শিল্পী ভাই, ফেইজবুকে সিটিজি ক্রাইম টিভি নামক অনলাইন টিভি নিয়মিতই চখে পরে, নিয়মিত তাদের সংলাম টকশোও চোখে পরছে…. সুতরাং এই চাদাবাজ যখন তাদের পরিচয় বহন করছে তখন সিটাজি ক্রাইম টিভি কর্তৃপক্ষের বক্তব্যও দিলে আমরা পাঠকরা আর একটু পরিষ্কার হতাম।।

  2. Apxn Monjur Morshed Rony বলেছেন

    নগরীতে এ ধরনের সাংঘাতিকের অভাব নেই

  3. ইজিএসপি বলেছেন

    পাঠক ডট নিউজের সাংবাদিক পরিচয়ে কাজ করতে গিয়ে যদি আপনাকে দেশের কীটরা চাঁদাবাজির কথা বলে পুলিশের হাতে ধরিয়ে দেয় তখন আপনার কেমন লাগবে ভাই। আপনি যেসব পত্রিকা ও নিউজ পোর্টালের কার্ড উল্লেখ করে তাকে ভুয়া বললেন সবকটি পত্রিকা ও নিউজ পোর্টাল তো সক্রিয়। একেবারে আপনার পাঠক ডট নিউজ পোর্টালের মতো। নিউজটি যে লিখেছেন তা কি একবারও পড়ে দেখেছেন?। কত সংখ্যক ভুল হলে এসব লেখা বাজে বলা যাবে বলুন তো। সাংবাদিকতাকে পচাইলেন। ৩ হাজার টাকায় পোর্টাল করা যায় বলে নিউজ সাইট খুলে সবাইকে সনদ দেওয়া শুরু করেছেন। একজন সংবাদ লেখক সাংবাদিক না রিপোর্টার সেটা জানেন না, উল্টো লিখে দেন ভুয়া সাংবাদিক। বাংলাদেশ বলে কথা।

  4. Saiful Islam Shilpi বলেছেন

    তুমি আমাকে সাংবাদিকতা শিখাও..? নিউজটা রাত কয়টা অাপ হয়েছে..?

  5. Ln M Mahmudur Rahman Shaown বলেছেন

    শিখাচ্ছি না ভাইয়া…….
    কথাটা অন্য কারনে বলছি, নিশ্চয় চিন্তা করলে বুঝতে পারবেন।।

  6. Mir Ekramuddin Alamgir বলেছেন

    Sohag kora darkar

  7. ইজিএসপি বলেছেন

    ঠিকই তো! এক লাখ ২২ হাজারেরও বেশি লাইক পেইজের পাঠক ডট নিউজের সম্পাদক, প্রকাশক, প্রতিবেদক, আপলোডার আপনি। শত লোকের এতগুণ যার, তার শেখার কি থাকতে পারে। দেশের সকল সাংবাদিকের ওস্তাদ আপনি। হা..হা..হা

  8. Sarmin Sumi বলেছেন

    এতো ভুয়া

  9. Shahjahan Chowdhury Shahin বলেছেন

    ভুঁয়ার ভেতর ভুঁয়া

  10. tajul islam chy palash বলেছেন

    পাঠক নিউজের সম্পাদক যিনি, তাকে আপনি কতোটুকু চিনেন জানিনা। তাকে যদি আপনি চিনতেন, তবে এ কমেন্ট করতেন না। ধরা খেয়েছে, সেতো আর মিথ্যা নয়, সাথে যে সনদগুলো পাওয়া গেছে তাও আর মিথ্যা নয়। আপনার এতো চুলকানি কেন ?