অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাঙ্গামাটিতে আ’লীগ নেতা হত্যার ঘটনায় ৫ উপজাতি আটক

0
.

আলমগীর মানিক,  রাঙামাটি
সশস্ত্র সন্ত্রাসীদের হাতে নিহত জুড়াছড়ি আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অরবিন্দু চাকমা হত্যা ও বিলাইছড়ি উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রাসেল মারমার উপর হামলার ঘটনাদ্বয়ের সাথে জড়িত সন্দেহে পাঁচজন চাকমা যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত যুবকরা হলো- সুনীল কান্তি চাকমা (৩৫) বুদ্ধি বিজয় চাকমা (৩২) ও সুমন চাকমা (২৫), চন্দ্র চাকমা (৩২), বিভময় চাকমা (২৬)।

আটকের সত্যতা নিশ্চিত করে রাঙামাটির পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান জানিয়েছেন, বৃহস্পতিবার সন্ধ্যার দিকে বিলাইছড়ি উপজেলায় বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে এদেরকে আটক করা হয়েছে। তিনি বলেন, আমাদের কাছে তথ্য রয়েছে যে, উক্ত আটককৃত যুবকরা অরবিন্দু চাকমা ও রাসেল মারমার উপর হামলার ঘটনার সাথে জড়িত রয়েছে। তাই সন্দেহভাজন হিসেবে তাদের আটক করা হয়েছে। পুলিশ সুপার জানান, আটককৃতদের আদালতে উপস্থাপন করে রিমান্ডের আবেদন জানানো হবে।

পুলিশের একটি সূত্র জানিয়েছে, দুই হত্যাসহ পৃথক তিন মামলায় বিলাইছড়ি উপজেলা সদর হতে ৫ জনকে বৃহস্পতিবার সন্ধ্যায় গ্রেপ্তার করেছে পুলিশ। উপরোক্ত দুইটি ঘটনায় জড়িত আরো কয়েকজনকে আটকে বিশেষ অভিযান চালাচ্ছে পুলিশের বেশ কয়েকটি টীম।

পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান জানিয়েছেন, জেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো রয়েছে কিন্তু একটি মহল এটাকে বিতর্কিত করার অপচেষ্ঠা চালাচ্ছে। সুন্দরতম একটি শান্তশীল পরিস্থিতিকে ইউটার্ন করে অন্যদিকে মোড় দেওয়ার চেষ্ঠাকারি কাউকেই বিন্দুমাত্র ছাড় দেওয়া হবেনা উল্লেখ করে তিনি বলেন, আইন অমান্যকারি সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ।