অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাঙ্গামাটিতে পিস্তল ও একে-৪৭ এর গুলিভর্তি ম্যাগজিনসহ চাকমা যুবক আটক

0

 

.

রাঙামাটি জেলা প্রতিনিধিঃ
গুলিভর্তি ইটালির তৈরি অত্যাধুনিক পিস্তল, একে-৪৭ রাইফেলের তাজাগুলিসহ এক চাকমা যুবককে আটক করেছে নিরাপত্তা বাহিনী। রাঙামাটির দূর্গম সাজেকের দোসর এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে পাহাড়ের চূড়াস্থ টংঘর থেকে তাকে আটক করা হয়েছে বলে জানাগেছে।

নিরাপত্তা বাহিনীর দায়িত্বশীল একজন কর্মকর্তা জানিয়েছেন, পাহাড়ের আঞ্চলিক দলগুলো তাদের সশস্ত্র ইউনিটগুলোকে আবারো সংগঠিত করছে এই ধরনের তথ্য পেয়ে নিরাপত্তাবাহিনী পাহাড়ের দূর্গম এলাকাগুলোতে তাদের নজরদারি বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় সোর্সের মাধ্যমে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে সাজেকের দূর্গম দোসর এলাকায় অভিযান পরিচালনা করে বাঘাইহাট জোনের একদল সদস্য।

বৃহস্পতিবার দিবাগত শুক্রবার ভোররাতে পরিচালিত এই অভিযানে অক্ষয় চাকমা (২৬) নামে এক যুবককে আটক করলে তার কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ৯ রাউন্ড গুলিভর্তি ম্যাগজিনসহ ইটালির তৈরি অত্যাধুনিক একটি পিস্তল, টু-টু রিভলবারের চার রাউন্ড গুলি ও ৩২ রাউন্ড একে-৪৭ রাইফেলের গুলিভর্তি একটি ম্যাগজিন উদ্ধার করা হয়। অক্ষয় চাকমা বাঘাইছড়ি উপজেলার লমপাড়া এলাকার নীল চন্দ্র চাকমার সন্তান।

এসময় উক্ত যুবকের কাছ থেকে সবুজ রংয়ের একসেট পোশাকও পাওয়া যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃক অক্ষয় চাকমা নিজেকে সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস)এর সক্রিয় সদস্য বলে জানিয়েছে বলে নিরাপত্তা বাহিনীর দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে। তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে বাঘাইছড়ি থানা পুলিশের নিকট হস্তান্তর করা হবে বলে জানানো হয়েছে।