অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সাড়ে ৩শ যাত্রীসহ সন্দ্বীপ চ্যানেলে বিকল হয়ে ভাসছে “এমভি কাকলি”

1

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বঙ্গোপসাগরের সন্দ্বীপ চ্যানেলে যাত্রীবাহী একটি জাহাজ বিকল হয়ে পড়েছে। এতে জাহাজটিতে থাকা প্রায় সাড়ে ৩শ যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। তারা তাদের উদ্ধারে জন্য টেলিফোনে ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আকুতি জানাচ্ছে।

যাত্রী নিয়ে বিকল হয়ে যাওয়া সাগরে ভাসতে থাকা জাহাজটির নাম “এমভি কাজল”। এটি বিআইডব্লিউটিসির জাহাজ।

বর্তমানে জাহাজটির অবস্থান সীতাকুণ্ড বাঁশবাড়িয়া বাডবকুণ্ড সীমানা এলাকায়।

আটকাপড়া জাহাজটি থাকা উৎকণ্ঠিত কয়েকজন যাত্রী এবং কুমিরা ঘাটের ইজারাদার এ খবর নিশ্চিত করেছেন।

চট্টগ্রাম জেলা পরিষদের মালিকানাধীন ইজারা দেয়া কুমিরা ফেরীঘাটের ইজারাদার আনোয়ার চেয়ারম্যানের পার্টনার মো. নয়ন পাঠক ডট নিউজকে জানান, সকাল ৯টায় এমভি কাজল ৩২০ জন যাত্রী নিয়ে সন্দ্বীপের গুপ্তছড়া ঘাটের উদ্দ্যেশে কুমিরা ছেড়ে যায়।

জাহাজটি কিছুদুর যাওয়ার পরপরই ইঞ্জিন বিকল হয়ে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কবলে পড়ে। এতে জাহাজটি সাগরে ভাসছে। এটি এখন বাডবকুণ্ড ও বাঁশবাড়িয়া সীমানায় অবস্থান করছে। যাত্রীদের উদ্ধার করে তীরে নিয়ে আসার জন্য আমরা ৯টি ইঞ্জিন চালিত বোট পাঠিয়েছি। কিন্তু সাগরে প্রচন্ড ঢেউয়ের কারণে বোটগুলো জাহাজের কাছাকাছি ভীড়তে পারছে না। জোয়ার কমলে যাত্রীদের উদ্ধার করে উপকূলে আনা হবে।

এদিকে জাহাজে আটকাপড়া যাত্রীরদর মধ্যে ফসিউল নামে একজন ফোন করে পাঠক ডট নিউজকে বলেন, জাহাজটিতে ৪শ এর মত যাত্রী এখন আতঙ্কিতবস্থয় সময় কাটাচ্ছে। জাহাজটি ভাসতে ভাসতে সীতাকুণ্ডের দিকে চলে যাচ্ছে। আটকা পড়া নারী শিশুরা কান্নাকাটি করছে। প্রশাসনকে জানান দ্রুত আমাদের উদ্ধার করে নিয়ে যেতে।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল আহসান ভূঁইয়া জানান, সন্দ্বীপগামী একটি যাত্রীবাহী হাজাজ সাগরে আটকা পড়েছে শুনেছি। যাত্রীদের উদ্ধারের চেষ্টা চলছে।

১ টি মন্তব্য
  1. শিহাব বলেছেন

    সতর্কতাজারি দেওয়া উচিত।