অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পটিয়ায় যুবলীগ নেতার আত্মহত্যা

0
আত্মহত্যাকারী যুবলীগ নেতা বিপুল বড়ুয়া।

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
চট্টগ্রামের পটিয়ায় উপজেলায় বিপুল বড়ুয়া (৩৪) নামে এক যুবলীগ নেতা নিজ ঘরে রশি পেছিয়ে আত্মহত্যা করেছেন।মঙ্গলবার ভোরে উপজেলার বড়লিয়া ইউনিয়নের ৩ নং ওয়ার্ড কর্তালা দক্ষিণ পাড়া এলাকায় ঘটনাটি ঘটেছে।

বিপুল একই এলাকার প্রফোল্ল বড়ুয়ার ছেলে। দুই মাস আগ পর্যন্ত তিনি বড়লিয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব নিয়েছেন।

তবে কি কারনে আত্মহত্যা করেছে প্রশাসন কিংবা পরিবার বলতে না পারলেও তার লিখে যাওয়া চিরকুটে বলে গেছেন, তার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়। পরিবারের পক্ষ থেকে কোন লিখিত অভিযোগ না দেয়ায় মঙ্গলবার বিকেলে বিনা ময়না তদন্তে লাশের অন্তোষ্টিক্রিয়া শেষে মাটিতে পুঁতে ফেলা হয়।

স্থানীয় ও পুলিশ সূত্রে গেছে, বড়লিয়া ইউপির ৩নং ওয়ার্ড কর্তালা দক্ষিণ পাড়া এলাকার অবসরপ্রাপ্ত সরকারী কর্মকর্তা প্রফোল্ল বড়ুয়ার তিন ছেলের মধ্যে বিপুল বড়ুয়া সবার ছোট। চট্টগ্রাম নগরীতে গার্মেন্টস এর কাপড়ের ব্যবসা করতো। অন্য দু ভাইয়ের মধ্যে বড় ভাই উৎপল বড়ুয়া ধর্মীয় জ্ঞান চর্চা করেন এবং মেঝ ভাই সুফল বড়ুয়া বান্দরবান চাকরি করে। পরিবারের সকল কাজ দেখাশোনা করতো বিপুল বড়ুয়া।

ব্যবসায়িক লোকসানে পড়ায় কিছুটা চিন্তিত ছিল বিপুল। প্রতিদিনের মতো গত সোমবার রাতে খাওয়া শেষ করে নিজ ঘরে ঘুমিয়ে পড়লে পরদিন মঙ্গলবার সকালে বিপুলকে ঘুম থেকে ডাকতে গেলে খিল লাগানো থাকে তার ঘর। পরে বাইরে থেকে দেখতে পাই গলাই রশি দিয়ে সে আত্মহত্যা করে। পরিবারের সদস্যরা আত্মচিৎকার করলে স্থানীয়রা এগিয়ে এসে খিল ভেঙ্গে লাশটি উদ্ধার করে। খবর পেয়ে পটিয়া থানা অফিসার ইনচার্জ (তদন্ত) রেজাউল করিম মজুমদারের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করেন।

স্থানীয় বাসিন্দা ও ২নং ওয়ার্ড আ’লীগের সভাপতি অনুপম বড়ুয়া জানান, মঙ্গলবার সকাল ৮টায় তিনি খবর পেয়ে বিপুলের বাড়িতে আসেন তিনি। ৯টার সময় তারা লাশটি উদ্ধার করে। পটিয়া থানার এসআই সাজ্জাদ হোসেন জানান, খবর পেয়ে পুলিশ বিপুলের বাড়িতে এসে লাশ পুলিশের হেফাজতে নিলেও পরিবারের কেউ এব্যাপারে লিখিত অভিযোগ করতে নারাজ। তাই বিনা ময়নাতদন্তে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

পটিয়া থানার অফিসার ইনচার্জ (তদন্ত) রেজাউল করিম মজুমদার জানান, আত্মহত্যার করেছে বলে পুলিশ নিশ্চিত হয়েছে। ঠিক কি কারনে আত্মহত্যা করেছে তা জানা যায়নি। তবে তার লিখে যাওয়া চিরকুটে বলে গেছে, ‘এই পৃথিবীর মানুষগুলো অনেক স্বার্থপর আর নিষ্ঠুর। আমার এ মৃত্যুর জন্য কেউ দায়ী নয়, আমি নিজেই দায়ী।’ তবে স্থানীয়দের ধারনা, প্রেম গঠিত কারনে বিপুল আত্মহত্যা করেছে।