অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

জেলার ১৫ উপজেলায় ১৫২১টি পুজা মন্ডপে শারদীয় দূর্গোৎসবের শুভ উদ্বোধন

0
.

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ-চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে চট্টগ্রাম জেলার ১৫ উপজেলার ১৫২১টি পুজা মন্ডপে শারদীয় দূর্গোৎসবের দেবীপক্ষের শুভ সূচনা শুভ উদ্বোধন করা হয়েছে।

আজ মঙ্গলবার সকাল ১০টায় জেলার বোয়ালখালীর কড়লডেঙ্গা পাহাড়স্থ চন্ডীর উদ্ভবস্থল ও দূর্গাপূজার উৎপত্তিস্থল মেধস আশ্রমে ঢাকের বাদ্যে, মঙ্গলপ্রদীপ প্রজ্জ্বলন ও চন্ডীপুজার মধ্যে দিয়ে উদ্বোধন করেন মেধস আশ্রমের অধ্যক্ষ বুলবুলানন্দ ব্রহ্মচারী।

দুপুরে শুভ মহালয়া’র তাৎপর্য বিষয়ক আলোচনা সভায় জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্যামল কুমার পালিতের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিথি ছিলেন ডিআইজি চট্টগ্রাম রেঞ্জ এর প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার মো: জসিম উদ্দিন খাঁন।

বিশেষ অতিথি ছিলেন মেধস আশ্রম পরিচালনা কমিটির সভাপতি সচ্চিদানন্দ রায় চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন জেলা পূজা পরিষদের সাধারন সম্পাদক অসীম কুমার দেব।

আনোয়ারা উপজেলা পুজা উদযাপন পরিষদের আহবায়ক দোলন মুজমদারের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন শংকর মঠ ও মিশনের মহারাজ হরিকৃপানন্দ ব্রহ্মচারী, বোয়ালখালী থানা অফিসার ইনচার্জ মো: সালাউদ্দিন, পূজা পরিষদ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এড্ নিতাই প্রসাদ ঘোষ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি নিরুপম দাশগুপ্ত, অনুপ রক্ষিত, বিশ্বজিৎ পালিত, কল্লোল সেন, বিধান মিত্র, অনুপম চক্রবর্ত্তী বাবু, সুমন দে এবং বিভিন্ন উপজেলা পুজা উদযাপন পরিষদ থেকে বক্তব্য রাখেন, উত্তম শর্মা (মীরসরাই), শৈবাল চক্রবর্ত্তী (রাঙ্গুনিয়া), রতন কান্তি দাশ (লোহাগাড়া), রিমন মুহুরী (হাটহাজারী), অজিত বিশ্বাস (বোয়ালখালী), সরোজ চৌধুরী প্রমূখ।

পুজা পরিষদ নেতৃবৃন্দরা অনুষ্ঠানে আগত হিন্দু ধর্মাবলম্বী পূজার্থীদের শারদীয় শুভেচ্ছা জানিয়ে বলেন-শারদীয় দূর্গোৎসব অতি প্রচীনকাল হতে বাঙ্গালী সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব। সরকার ও প্রশাসনসহ সকলের আন্তরিক সহযোগিতায় আসন্ন শারদীয় দূর্গোৎসব আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হবে এই আশাবাদ ব্যক্ত করেন। এর আগে সকালে মহালয়া পূজা, পুস্পাঞ্জলী প্রদান ও চন্ডীপুজা অনুষ্ঠিত হয়। দুপুরে হাজারো পূজার্থী-ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়।