অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রোহিঙ্গাদের মাঝে উত্তর জেলা বিএনপি’র ত্রাণ ও নগদ অর্থ বিতরণ

0
.

চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির উদ্যোগে মায়ানমার রোহিঙ্গা মুসলিমদের ত্রাণ বিতরণ করা হয়েছে। ৯ সেপ্টেম্বর শনিবার টেকনাফে উখিয়ায় বিকাল ২টা থেকে রাত ১২টা পর্যন্ত ১০টন খাদ্য সামগ্রী বিতরণ হয়। যার মধ্যে ছিল চাউল, চিড়া, চিনি, আলু, লবণ, তৈল, পেয়াজ, ৫ হাজার টি শার্ট, ৫ হাজার পুরাতন কাপড়, ১ হাজার বাচ্চাদের কাপড়, বিস্কুট সহ নগদ টাকা।

প্রতিনিধি দলের সাথে ছিলেন কাজী আবদুল্লাহ আল হাসান, ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, আলহাজ্ব সরওয়ার আলমগীর, উপজেলা চেয়ারম্যান মাহাবুবুল আলম, ফিরোজ আহমেদ, নিজামুল হক তপন, মো. হাসেম, মো: বাদশা, মো: রফিক, মো. ইউসুফ সহ বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল, ছাত্রদলের ৫০জন নেতাকর্মী।

স্থানীয়ভাবে সার্বিকভাবে সহযোগিতা করেন উখিয়া উপজেলা চেয়ারম্যান সরোয়ার আলম চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান ও স্থানীয় বিএনপি’র নেতাকর্মীরা।

চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি’র যুগ্ম সম্পাদক জনাব ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন বলেন, বার্মা থেকে পালিয়ে আসা রোহিঙ্গা মুসলিমদের অভাবনীয় কষ্ট চোখে না দেখলে বর্ণনা করা যাবে না। কদমাক্ত মাটির উপরে এখন তাদের থাকার ঠিকানা। সরকার এবং প্রশাসন সার্বিক ব্যবস্থাপনায় সম্পূর্ণরূপে ব্যর্থ। আমরা ত্রাণ সামগ্রী বিলি করতে গিয়ে প্রশাসনের কোন সহযোগিতা পায় নি। উপরন্তু পথে পথে পুলিশ কর্তৃক বাধার সম্মুখিন হয়েছি। দলীয় ব্যানারে রোহিঙ্গা মুসলিমদের পার্শ্বে দাঁড়ানোর অধিকার থেকে আমাদের বঞ্চিত করা হয়েছে।