অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হাটহাজারীতে মুরগির খামার আগুনে চার লক্ষ টাকার ক্ষতি

0

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

.

জেলার হাটহাজারীতে আগুনে পুড়ে গেছে একটি মুরগির খামার। এতে প্রায় চার লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবী করেছে ক্ষতিগ্রস্থ মালিক। আজ (৫ সেপ্টেম্বর) মঙ্গলবার বেলা সাড়ে ৩টার দিকে উপজেলাধীন পৌরসভাস্থ রঙ্গিপাড়ায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

হাটহাজারী দমকল বাহিনীর সিনিয়র স্টেশন কর্মকর্তা জাকের হোসেন বলেন, অগ্নিকাণ্ডে খবর পেয়ে আমরা ঘটনাস্থল পৌঁছি তবে তার আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণ করে ফেলেছে।

ক্ষতিগ্রস্থ মুরগী ফার্মের মালিক নুর ইসলাম জানান, স্থানীয়দের সাথে নিজেও আগুন নিরূপনে আপ্রাণ চেষ্টা চালান, শুকনো আবহাওয়া এবং ফার্মে টিন, প্লাস্টিক জাতীয় বস্তা, মুরগির বিভিন্ন শেড থাকায় মূহুর্তে আগুন ছড়িয়ে পড়ে, তবে পার্শ্বে পুকুর থাকায় হাটহাজারী দমকল বাহিনী আসার আগেই আগুন নিভিয়ে ফেলায় আশ পাশের গাছ পালা রক্ষা পায়।

.

জানাগেছে, প্রায় ৭/৮ বছর ধরে মুরগির ফার্মটি চালাচ্ছিলেন এলাকার মরহুম ইউনুছ মিয়ার পুত্র নুর ইসলাম প্রকাশ বালি, অনেক বছর প্রবাসে থেকে দেশে ফিরে নিজ বাড়ির পাশেই ফার্মের মাধ্যমে পরিবার চালান তিনি, অগ্নিকান্ডের সময় ভাগ্যক্রমে মুরগি না থাকলেও প্রায় চার লক্ষ টাকার ক্ষতির সম্মুখিন হন বলে প্রতিবেদককে জানান। তবে অগ্নিকা-ের সুক্রপাত কিভাবে হয়েছে তা জানাতে পারেনি মালিকপক্ষ।