অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীমান্তে ৭৩ রোহিঙ্গা নারী-পুরুষকে স্বদেশে ফেরত পাঠিয়েছে বিজিবি

5
.

রাখাইন রাজ্যে মিয়ানমার বাহিনীর সাথে রোহিঙ্গা বিদ্রোহীদের দফা দফায় সংঘর্ষের ঘটনায় নাফনদী পার হয়ে বাংলাদেশে অনুপ্রবেশকালে টেকনাফ সীমান্তে ৭৩ রোহিঙ্গা নারী-পুরুষকে স্বদেশে ফেরত পাঠিয়েছে বিজিবি ও কোস্ট গার্ড।

শনিবার সকালে তাদের মানবিক সহযোগিতা দিয়ে ফেরত পাঠানো হয়। ১৪৬ জনকে ফেরত পাঠানোর একদিন পর এবার এই ৭৩ জনকে মিয়ানমারে ফেরত পাঠানো হলো।

চট্রগ্রাম জোনের কোস্টগার্ডের অপারেশন কর্মকর্তা লে. শেখ ফখর উদ্দিন খান জানান, নাফনদীর শাহপরীর দ্বীপ পয়েন্ট দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশে চেষ্টাকালে একটি নৌকাসহ ৫৬ জন রোহিঙ্গাকে আটক করা হয়। এরপর তাদের মানবিক সহযোগিতা দিয়ে ওই সীমান্ত দিয়ে ফেরত পাঠানো হয়ছে।

এরমধ্যে ২৬ শিশু, ২১ নারী ও ৯ জন পুরুষ ছিলেন। অনুপ্রবেশ ঠেকাতে কোস্ট গার্ড ২৪ ঘণ্টা নাফনদী ও এর আশপাশের সীমান্তে টহলে রয়েছে।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল এসএম আরিফুল ইসলাম বলেন, টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশকালে ১৭ জন রোহিঙ্গাকে আটক করা হয়। পরে তাদের মানবিক সহযোগিতা দিয়ে স্বদেশে ফেরত পাঠানো হয়েছে। এর মধ্যে ৪ শিশু, ৮ নারী, ৫ জন পুরুষ ছিলেন।

তিনি বলেন, মিয়ানমারে এখনো পরিস্থিতি উত্তপ্ত রয়েছে, কোনো রোহিঙ্গা যাতে সীমান্ত দিয়ে এপারে ঢুকতে না পারে সেজন্য বিজিবির টহল জোরদার করা হয়েছে।

৫ মন্তব্য
  1. Alim Uddin বলেছেন

    হে আল্লাহ তুমি এদেরকে মাফ করে দাও এবং এদেরকে হেফাজ কর।

  2. Mshak Forid বলেছেন

    Karon ora MUSLIM!

  3. Kayum Abdullah Al বলেছেন

    আ ল্লাহ,তুমি রোহিংগা দের হেফাজত করো,আমিন

  4. Kabir Shah বলেছেন

    কোথায় আজ? মানবতা

  5. jahid hasan বলেছেন

    আমি মাননীয় প্রধান মন্ত্রীকে বডার খুলে দেওয়ার জন্য বিশেষ ভাবে অনুরোধ জানাচ্ছি।