অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

তাদেরকেও জনগণ এক কাপড়ে বিদায় করবে: খালেদা জিয়া

1
.

বিএনপি চেয়ারপারন বেগম খালেদা জিয়া বলেছেন, ‘আজকে যাকে-তাকে বাড়ি থেকে বের করে দেওয়া হচ্ছে। মওদুদের সঙ্গে কী আচরণই না করছে? অথচ তাদের (আওয়ামী লীগ) নেতাকর্মীরা যার-তার বাড়ি দখল করছে, কিন্তু যাদের বাড়ি তাদেরকে ফিরেয়ে দিচ্ছে না।

বুধবার বিকেলে এসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা

’দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদকে তার দখলকৃত বাড়ি থেকে উচ্ছেদ প্রসঙ্গে  সরকারের উদ্দেশে তিনি বলেন, ‘মওদুদ আহমদ ৩০ বছর ওই বাড়িতে আছেন। আজকে তাকে রাস্তায় বের করেছে। আমিও যে বাড়ি ৪০ বছর বসবাস করেছি, সে বাড়ি থেকে আমাকেও এক কাপড়ে বের করে দিয়েছে। তারা যে বাড়ি ঘর দখল করছে তা জনগণ দেখেছে। তাদেরকেও জনগণ এক কাপড়ে বিদায় করে দেবে। এরাও ভালো ভাবে থাকতে পারেব না। ’

.

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটির (বসুন্ধরা) পুষ্পগুচ্ছ হল রুমে এ ইফতার মাহফিলের আয়োজন করা হয়। সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি ও দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান।

খালেদা জিয়া আরো বলেন, ‘দেশে কি অবস্থা সবাই জানেন। দেশের অবস্থা মোটেও ভালো নয়। যারা ক্ষমতায় বসে আছে তারা জোর করে গায়ের জোরে আছে। পুলিশ ও বিভিন্ন সংস্থা ব্যবহার করে তারা ক্ষমতায় বসে আছেন। মানুষের দুরাবস্থার দিকে নজর নেই তাদের। দেশের মানুষ ভালো খেতে পারে না। দেশের বেশিভাগ মানুষ বেকার, তারপরও এরা (আওয়ামী লীগ) বড় বড় কথা বলে। তারা মিথ্যা কথা বলে টিকে আছে।’

তিনি আরও বলেন, ‘বাজেটে লাভবান হবে কারা? যারা ক্ষমতায় আছে তারা। ক্ষতিগ্রস্ত হবে দেশের সাধারণ মানুষ।’

‘দেশের বিচার নেই- উল্লেখ করে খালেদা জিয়া বলেন, ‘‘ আজকে আমরা এতো অসহায়- এই যে এতো অত্যাচার-জুলুম হচ্ছে, তারজন্য যে বিচার চাইব, বিচারের জন্য কোর্টে গেলেন, বিচার নাই। কারণ সেখানেও আওয়ামী লীগের ধাবা, তারা ধাবা দিয়ে রেখেছে।”

‘‘ নিম্ন আদালত পুরো তাদের নিয়ন্ত্রণে। সেখানে তারা যাকে বলবে, সে নিরাপরাধ হলেও তাকে সাজা দেবে, যে অপরাধী , তাকে ছেড়ে দেবে।”

.

আপন জুয়েলার্স এর ঘটনার প্রসঙ্গ টেনে তিনি বলেন, ‘‘আপনারা দেখতে পারছেন। যে আপন জুয়েলার্স নিয়ে অনেক ঘটনা আপনারা দেখতে পারছেন। কারণ টাকা-পয়সা লেন-দেন হলেই, সোনা-দানা লেন দেন হলেই সব কিছু তদন্ত চেপে যায়। এখন বুঝতে বাকী থাকে না, এই সোনা পাচারের সঙ্গে আওয়ামী লীগের বড় বড় লোকজন জড়িত। যার জন্য এতো সোনা অবাধে দেশে আসতে পেরেছে এবং অল্প কিছু ধরিয়ে দেয়া হয়েছে লোক দেখানোর জন্য। এটাই হচ্ছে বাস্তব অবস্থা।”

শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরিয়ে নির্বাচনের ব্যবস্থা করতে হবে এমনটা উল্লেখ করে খালেদা জিয়া বলেন, ‘মানুষ চায় পরির্বতন। চায় আগামী দিনে সুষ্ঠু নির্বাচন। সেই নির্বাচন শেখ হাসিনার অধীনে নয়। হাসিনার অধীনে সকলে নির্বাচনে অংশ নিবে না। কমিশন চাইলে নিরপেক্ষভাবে কাজ করতে পারবে না। সেই জন্যই প্রয়োজন হাসিনাকে ক্ষমতা থেকে সরিয়ে নিবার্চনের ব্যবস্থা করা।’

ইসির উদ্দেশ্যে তিনি বলেন, বিনা ভোটে নির্বাচিত সরকারের চাটুকারিতা না করে, জনগণের চাহিদা অনুযায়ী সুষ্ঠু নির্বাচন করে তাদের আশা আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটান।

.

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, এ্যাবের প্রধান পৃষ্ঠপোষক প্রকৌশলী মাহমুদুর রহমান, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসুর মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, সেলিমা রহমান, খন্দকার মাহবুব হোসেন, ড্যাব এর অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি শওকত মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুল হাই শিকদার, শিক্ষাবিদ অধ্যাপক মাহবুবউল্লাহ, অধ্যাপক আফম ইউসুফ হায়দার, প্রকৌশলী আনহ আখতার হোসেন, প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু, এ্যাবের ভারপ্রাপ্ত সদস্য সচিব হাছিন আহমেদসহ পেশাজীবী নেতাদের নিয়ে ইফতার করেন খালেদা জিয়া।

এছাড়া বিএনপির জ্যেষ্ঠ আহমেদ আজম খান, ইসমাইল জবিউল্লাহ, অধ্যাপক সুকোমল বড়ুয়া, অবসরপ্রাপ্ত মেজর কামরুল ইসলাম, ফরহাদ হালিম ডোনার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, মামুন আহমেদ, শায়রুল কবির খান, সাংবাদিক মাহফুজউল্লাহ, আবদাল আহমেদ, জাহাঙ্গীর আলম প্রধান, জাহেদ চৌধুরী, কাদের গনি চৌধুরী, প্রকৌশলী মুনসিফ আলী, প্রকৌশলী আশরাফউদ্দিন বকুল, শিক্ষক-কর্মচারি ঐক্যজোটের সেলিম ভুঁইয়া, সাংসদ নিলোফার চৌধুরী মনি, শাম্মী আখতার, কাদের গনি চৌধুরী প্রমুখ ইফতারে অংশ নেন।

মওদুদের বাসার সামনে খালেদাঃ

.

ইফতার অনুষ্ঠানের পর খালেদা জিয়া গুলশানে মওদুদ আহমেদের বাসার সামনে আসেন। সে সময় মওদুদ সেখানে দাঁড়িয়ে ছিলেন। তিনি তার সাথে কথা বলেন। কিভাবে বাসা মালামাল বিনষ্ট করে সরকার সরাচ্ছে, তা মওদুদের কাছ থেকে খালেদা জিয়া শুনেন।

বিমর্ষ অবস্থায় মওদুদ আহমদে কিভাবে সরকার কোনো নোটিশ ছাড়া উচ্ছেদ অভিযান শুরু করে তা বিশদভাবে বিএনপি চেয়ারপারসনকে বলেন।

এ সময়ে দলের মহাসচিব মির্জাা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব মাহবুবউদ্দিন থোকন উপস্থিত ছিলেন।

১ টি মন্তব্য
  1. Md Ajmir বলেছেন

    MD SABUZ