অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

৪ দলীয় জোট সরকারের সময়েই কাওমী স্বীকৃতি প্রক্রিয়া শুরু হয়েছিল

0
.

কওমি মাদ্রসার দাওরায়ে হাদিসের সনদকে মাষ্টার্সের সমমানের স্বীকৃতির প্রক্রিয়া চার দলীয় জোট সরকারের আমলেই শুরু হয়েছিল বলে জানিয়েছেন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি ও হেফাজতে ইসলামের নায়েবে আমির মুফতি ইজহারুল ইসলাম চৌধুরী।

তিনি আজ সোমবার (১৭ এপ্রিল দুপুরে চট্টগ্রামের লালখান বাজারের জা’মিয়াতুল উলুম আল ইসলামিয়া মাদ্রাসা প্রাঙ্গনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

কাওমী স্বীকৃতি দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সাধুবাদ জানিয়ে আলোচিত এই হেফাজত নেতা বলেন, সাম্প্রতিক কওমি সনদের স্বীকৃতিকে কেন্দ্র করে ক্ষমতাসীনদের রাজনৈতিক স্বার্থের বলি হওয়ার যেমন সুযোগ নেই তেমনিভাবে সরকার বিরোধী চেতনাকে পুঁজি করে কিংবা ধর্মনিরপেক্ষ সাংস্কৃতিক চিন্তায় আক্রান্ত হয়ে যুগান্তকারী এ পদক্ষেপকে অযৌক্তিক প্রপাগান্ডার মাধ্যমে ভিন্ন খাতে প্রবাহিত করার সুযোগ নেই।

মুফতি ইজহার বলেন, একশ্রেণীর ইসলাম বিদ্বেষী সেক্যুলার তথাকথিত সুশীল ব্যক্তি, সংস্থা ও মিডিয়ার একাংশ কওমি সনদের ‘স্বীকৃতির বিরুদ্ধে অযাচিত আস্ফালন’ ছুঁড়ে চলেছে বলে মন্তব্য করে বলেন, আমরা তাদের এহেন চেঁচামেচির তীব্র নিন্দা জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, গবেষণা ও প্রশিক্ষণ সম্পাদক মুফতি হারুণ ইজহার চৌধুরী, জা’মিয়াতুল উলুম আল ইসলামিয়া মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস মুফতি মুস্তাফিজুর রহমান, মুফতি এনামুল হক, নেজামে ইসলাম পার্টির সহ সভাপতি আবদুর রহমান প্রমুখ।