অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ড থেকে চুরি যাওয়া তিনটি গরুসহ ৩ জন আটক, গাড়ি জব্দ, অস্ত্র উদ্ধার

0
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি :
সীতাকুণ্ড মডেল থানার অভিযানে তিনটা গরুসহ চোর চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে। এসময় চুরির কাজে ব্যবহৃত একটি পিকআপ জব্দ করা হয়। গ্রেফতারকৃত তিন আসামীদের কাছ থেকে ১টি আগ্নেয়াস্ত্রসহ ২ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হচ্ছে কক্সবাজার জেলার চকরিয়া থানার চকরিয়া পৌরসভা এলাকার বাসিন্দা মো. মুবিন উদ্দিন (৩২), মো. সোহেল (২৪) ও মো. আব্দুল শুক্কুর (৩৪)। তাঁরা তিনজনেই বর্তমানে চট্টগ্রাম নগরীর চকবাজার থানার গ্যাইসাপাড়া এলাকায় বাস করেন।

বৃহস্পতিবার রাতে সীতাকুণ্ডের পৌরসদরের মডেল থানাধীন সারেং পাড়া আহমদ ডাক্তার সড়ক থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। তাঁদের স্বীকারোক্তি অনুযায়ী কক্সবাজারের চকরিয়া এলাকায় ভোররাতে ফের অভিযান চালিয়ে চুরি যাওয়া আরও দুটি গরু উদ্ধার করা হয়। জানা যায়, মিরসরাই থেকে চুরি হওয়া গরু নিয়ে চোর চক্রের সদস্যরা চট্টগ্রামের দিকে যাচ্ছে। এমন সংবাদে অভিযান চালিয়ে পৌর সদরের বাইপাস থেকে তাদের আটক করা হয়।

উদ্ধার পরবর্তী গরুগুলো সঠিক মালিকের নিকট হস্তান্তর ও চোর চক্রের বিরুদ্ধে অস্ত্র ও চোরাচালান আইনে পৃথক তিনটি মামলা দায়ের করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল উদ্দিন পিপিএম বলেন, আটক ব্যক্তিদের বিরুদ্ধে অস্ত্র, চুরির মামলাসহ পৃথক তিনটি মামলা থানায় দায়ের করা হয়েছে। ওই মামলায় তাঁদের গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। চোরাই চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানিয়েছেন তিনি।