অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

একই পরিবারের ৪ জনের ইসলাম ধর্ম গ্রহণ

0
.

ইসলাম শান্তির ধর্ম, আর এ ধর্মে রয়েছে মানুষের জন্য কল্যাণকর জীবনব্যবস্থা। এমন আত্ম-উপলব্ধি থেকে লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের সাতপাটকি গ্রামের একই পরিবারের ৪ জন হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

স্থানীয় মসজিদের ইমামের মাধ্যমে কালেমা পড়ে ওই চার জন মুসলমান হয়েছেন। মুসলিম হওয়া চার সদস্য হলেন- মো. উমর আলী, মো. আব্দুল্লাহ মোছা. রাবেয়া বেগম ও মোছা. রোকসানা বেগম। হিন্দু ধর্মে থাকাকালীন তাদের নাম ছিল যথাক্রমে অমল, রতন, রেবা ও পিংকি।

এদিকে হিন্দু ধর্ম ত্যাগ করে কলমা পড়ে মুসলমান হওয়ার একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এরপর খোঁজ নিয়ে জানা যায়, ওই পরিবারের আরও দুইজন নারী সদস্য আগেই ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

হিন্দু ধর্ম ত্যাগ করে মুসলমান ধর্মে আসা ওমর আলী জানান, তিনি বিভিন্ন ওয়াজ মাহফিলে গিয়ে ওয়াজ শুনতেন। এতে তার ভালো লাগতো। আর সেই থেকে তিনি অনুপ্রাণিত হয়েছেন। তাকে হিন্দু বা মুসলিম কোনো ধর্মের লোকেই চাপ দেয়নি। স্থানীয় মুসলিম ও হিন্দু পরিবারের লোকজন জানান, ওমর আলীর পরিবার সেচ্ছায় হিন্দু ধর্ম ত্যাগ করে মুসলিম হয়েছেন।

এ বিষয়ে হারাটী ইউনিয়নের আমবাড়ী এলাকার বাইতুল মামুর মসজিদের পেশ ইমাম রবিউল ইসলাম জানান, কোনো ধর্মের মানুষকে জোর জবরদস্তি করা যায় না। তবে সেচ্ছায় কেউ চাইলে ইসলাম ধর্ম গ্রহণ করতে পারেন। তিনি আরো বলেন, ওই ঘটনায় আমিও উপস্থিত ছিলাম। পরিবারে দুজন সদস্য রংপুরের আদালতে ও দুজন সদস্য লালমনিরহাটের আদালতের মাধ্যমে দেশের আইন অনুযায়ী মুসলিম ধর্ম গ্রহণ করেছেন।

কলেমা পড়িয়ে মুসলমান ধর্মে আনুষ্ঠানিকভাবে আসায় মাওলানা জালাল উদ্দিন জানান, বাংলাদেশের আইন ও ইসলাম ধর্ম মোতাবকে কলমা পড়িয়ে তারা মুসলমান হয়েছেন। আল্লাহ পরিবারের প্রতি যেন হেদায়েত দান করেন।