অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ফিলিস্তিনের জনগণের জন্য ব্র্যাক ইউনিভার্সিটির ৩৭ লাখ টাকা অনুদান

0
.

ফিলিস্তিনের জনগণের জন্য ঈদের বোনাস থেকে ৩৭ লাখ টাকা অনুদান দিয়েছে ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষক ও কর্মীরা। বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদানের কাছে বুধবার (৩ এপ্রিল) অনুদানের চেক হস্তান্তর করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর সৈয়দ মাহফুজুল আজিজ।

চেকের পাশাপাশি সংহতিপত্র তুলে দিয়ে উপাচার্য বলেন, সামাজিক ন্যায়বিচার, সহানুভূতি এবং মানবাধিকার রক্ষায় নিবেদিত একটি প্রতিষ্ঠান হিসেবে ব্র্যাক ইউনিভার্সিটি ফিলিস্তিনবাসীদের পাশে রয়েছে। বিশ্বের বেশিরভাগ মানুষই মনে করে ফিলিস্তিনে যেটা হচ্ছে তা মানববতাবিরোধী অপরাধ। স্বাধীনতা, আত্মমর্যাদা এবং শান্তিপূর্ণ জীবনের জন্য আমরা ফিলিস্তিনবাসীর লড়াইকে সমর্থন জানাই। তাদের বিরুদ্ধে সংঘটিত সব ধরনের নিপীড়ন ও অপরাধের তীব্র নিন্দা জানাই এবং এর অবসান চাই।

সবাইকে ফিলিস্তিনের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, এই কঠিন সময়ে আসুন আমরা ফিলিস্তিনের জনগণের অধিকার আদায়ে কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়াই। আলাপ-আলোচনা, সভা সমাবেশের মাধ্যমে আন্তর্জাতিক পরিমণ্ডলসহ বিভিন্ন প্ল্যাটফর্মে ফিলিস্তিনের ইতিহাস এবং সঠিক তথ্য তুলে ধরি।

ব্র্যাক ইউনিভার্সিটিকে ধন্যবাদ জানিয়ে রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান বলেন, আমাদের প্রত্যাশার চেয়েও অনেক বেশি করেছেন আপনারা। আপনি ফিলিস্তিনের জনগণের জন্য কত টাকা দান করেছেন তার চেয়ে বড় বিষয় হলো আপনি যখন আমাদের সম্পর্কে ভেবেছিলেন সেটাই আমাদের কাছে অনেক বড় পাওয়া। এর মাধ্যমে ফিলিস্তিনের জনগণ জানবে যে, তারা আর একা নয়। তাদের সাহায্য করার জন্য বিশ্বব্যাপী তাদের ভাই-বোনেরা রয়েছে।

চেক হস্তান্তর অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারপারসন, শিক্ষকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।