অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

যুবলীগ কর্মীকে তুলে নিয়ে মারধর, কাউন্সিলর টিনু কারাগারে

0
.

যুবলীগ কর্মীকে তুলে নিয়ে মারধরের মামলায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) ১৬ নম্বর চকবাজার ওয়ার্ড কাউন্সিলর নুর মোস্তফা টিনুকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে চট্টগ্রামের অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরকার হাসান শাহরিয়ার আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদারত আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে দলীয় বিরোধের জেরে গত ৩ মার্চ নগরীর পাঁচলাইশ থানার যুবলীগের কর্মী মেহেদী হাসান রাকিব তুলে নিয়ে চকবাজার ওয়ার্ড কার্যালয়ে বেধড়ক মারধর ও হত্যার হুমকি দেয়ার অভিযোগে কাউন্সিল টিনু ও তার বাহিনীর বিরুদ্ধে পাঁচলাইশ থানায় মামলা করেন আহত যুবলীগ নেতা।

মামলার বাকি আসামিরা হলেন, কায়সার হামিদ (৩৫), সাকিবুল ইসলাম (৩০), রবিউল ইসলাম রাজু (৩০), মো. আজম (২৪) ও মো. শাকিল (২৪)।

চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে জেনারেল রেকর্ড অফিস (জিআরও) শাখার পুলিশের পরিদর্শক মো. আবু তাহের বলেন, পাঁচলাইশ থানার এক যুবককে অপহরণ, মারধর ও হত্যার হুমকির মামলায় কাউন্সিলর নুর মোস্তফা টিনু আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আদালত শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, পূর্বের বিরোধের জের ধরে তুলে নিয়ে যাওয়ার হুমকি দিতো আসামীরা।  গত ৩ মার্চ রাত ৮টার দিকে দিকে তিনি তার ফার্মেসি ‘একুশে ড্রাগ হাউস’ এ পেশাগত কাজ করছিলেন। এসময় তার বন্ধুর মুঠোফোনে কল দিয়ে কাউন্সিলর টিনু তার সাথে কথা বলে এবং তুলে নিয়ে যাওয়ার হুমকি দেয়। আধঘণ্টা পর ১০ থেকে ১৫ জন লোক এসে ছুরির ভয় দেখিয়ে তাকে অপহরণ করে এবং তার পকেটে থাকা ১৫ হাজার টাকা নিয়ে নেয়। পরবর্তীতে মামলার অন্যান্য আসামিরা তাকে জোরপূর্বক কাউন্সিলর কার্যালয়ে নিয়ে যায়, সেখানে তাকে ব্যাপক মারধর করে। এসময় অপহরণ ও মারধরের ঘটনা কাউকে জানালে প্রাণে মারার হুমকি দেন কাউন্সিলর টিনু।