অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রমজানে নিরবিচ্ছিন্ন পানি সরবরাহে ব্যর্থ চট্টগ্রাম ওয়াসা : আমিনুল হক বাবু

0
.

অনেকটা ডাক ঢোল পিটিয়ে ঘোষণা দিয়েও পবিত্র মাহে রমজানে নিরবিচ্ছিন্ন পানি সরবরাহে ব্যর্থ চট্টগ্রাম ওয়াসা। রমজানের শুরু থেকে চট্টগ্রামের অধিকাংশ এলাকায় বিন্দু মাত্র পানি নেই। আবার কিছু এলাকায় পানি পাওয়া গেলেও তা লবনাক্ত, যা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ও ঝূকিপূর্ণ।

সবচেয়ে বড় কথা হচ্ছে , ধর্মপ্রাণ মুসলমানদের পাঁচ ওয়াক্ত নামাজ, তারাবি ও রোজার অন্যান্য প্রয়োজনীয় কাজে পানির কষ্টের কারণে দুর্ভোগ পোহাতে হচ্ছে চট্টগ্রামবাসীকে। ওয়াসা কর্তৃপক্ষের এমন উদাসীনতা ও খামখেয়ালিপনার জন্য নিন্দাজ্ঞাপন করছি।

ওয়াসা কর্তৃপক্ষ নানা অজুহাত দেখালে ও রোজাদারদের সাথে এমন আচরণ সত্যি দুঃখ্যজনক। ইতিমধ্যে লবনাক্ততার পরিমাণ বেশি থাকার কথা ওয়াসা কতৃপক্ষ স্বীকার করেছেন। প্রশ্ন হলো সমাধানটা করবে কে? চট্টগ্রামের একমাত্র পানি সরবরাহকারি প্রতিষ্ঠান চট্টগ্রাম ওয়াসার দ্বিতীয় কোনো বিকল্প নেই। মানুষ মাস শেষে বিল দিচ্ছে , এতো অজুহাত মানুষ শুনবে কেন?

চট্টগ্রাম ওয়াসা কর্তৃপক্ষকে খুব দ্রুত পানি সরবরাহ স্বাভাবিক করে মানুষের চরম ভোগান্তি লাঘবে সমাধানের ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানাচ্ছি , অন্যথায় চট্টগ্রামবাসী যেকোনো সময় অনাকাঙ্খিত পরিস্থিতির কারণে মাঠে নামতে বাধ্য হবে।

লেখক : সমাজ সেবক ও মানবাধিকার নেতা।