অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চবিতে ছাত্রদল নেতার উপর ছাত্রলীগের হামলা

0

চবি প্রতিনিধি:

.

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মোঃ ইয়াছিন নামে এক ছাত্রদল নেতাকে মারধর করেছে ছাত্রলীগের কর্মীরা। আজ মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে সমাজ বিজ্ঞান অনুষদ অডিটোরিয়ামে ইতিহাস বিভাগের নবীন বরণ ও বিদায় সংবার্ধনা অনুষ্ঠান চলাকালে এই ঘটনা ঘটে।

আহত ইয়াছিন চবি ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক বলে জানাগেছে। তাকে চবি মেডিকেল সেন্টারে ভর্তি করা হয়েছে।

ক্যাম্পাস সুত্রে জানাগেছে, ইতিহাস বিভাগের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয় সমাজ বিজ্ঞান অনুষদ অডিটোরিয়ামে। এতে বিদায়ী ব্যাচের হয়ে সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নিতে আসে ইয়াছিন। বিকেলে বিভাগের সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালে ছাত্রলীগের সভাপতি গ্রুপের অনুসারী ও চবি ছাত্রলীগে সহ-সভাপতি মোঃ মনছুর আলম, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উপ-গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মোঃ ইকবাল হোসেন টিপু ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ থেকে সদ্য বহিষ্কৃত আপ্যায়ন বিষয়ক সম্পাদক মোঃ মিজানুর রহমানের নেতৃত্বে আরো ৪-৫ জন ইয়াছিনকে মারধর করে। এতে সে গুরুতর আহত হয়।

ঘটনার সময় উপস্থিত ছিলেন ইতিহাস বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোঃ মাহবুবুল হক। তিনি পুলিশের সহায়তায় ইয়াছিনকে উদ্ধার করে চবি মেডিকেল সেন্টারে পাঠিয়ে দেয়।

এ প্রসঙ্গে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মোঃ আলমগীর টিপু বলেন, “ইয়াছিন ক্যাম্পাসে সন্দেহজনকভাবে ঘুরাঘুরি করতে দেখে আমাদের কর্মীরা তাকে ধরে পুলিশে সোপর্দ করে। সে বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক।”

মারধরের সময় বহিষ্কৃত ছাত্রলীগ নেতা ছিলেন কিনা জানতে চাইলে তিনি বলেন,“কোন নেতাকর্মী ছাত্রলীগ থেকে বহিষ্কৃত হলে সে ছাত্রলীগের কোন কার্যক্রমে অংশ নিতে পারেন না, সে কেন মারামারিতে আসবে।”

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি কে আলম বলেন,“ইয়াছিনের উপর উদ্দেশ্য প্রণোদিত হয়ে রাজনৈতিক কারণে হামলা চালানো হয়েছে। আমরা বিষয়টি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে অবিহিত করেছি।”

এ বিষয়ে জানতে চাইলে চবি পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ মোকাদ্দেছ মিয়া বলেন,“ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী ইয়াছিনকে মারধর করেছে। আমরা তাকে উদ্ধার করে চবি মেডিকেলে পঠিয়েছি।