অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

যুবতীর সাথে হবিগঞ্জ জেলা ছাত্রলীগ সভাপতির কুরুচিপূর্ণ ভিডিও ভাইরাল: পদ থেকে অব্যাহতি

0
হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি মোশারফ হোসেন আরিফ

পর নারীর সাথে হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি মোশারফ হোসেন আরিফ বাপ্পী’র আপত্তিকর ভিডিও নগ্নতায় ভরপুর ভিডিও হাতে হাতে, চোখে চোখে এখন। সামাজিক যোগােযাগ মাধ্যমের দুনিয়ায় ভাইরাল হয়ে পড়েছে। এনিয়ে হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি মোশারফ হোসেন আরিফ বাপ্পীকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

রবিবার (১৭ সেপ্টেম্বর) কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাকে এ পদ থেকে অব্যাহতি দেয়া হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সংগঠনের মর্যাদা ক্ষুন্ন হয় এমন কর্মকান্ড এবং শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে তাকে স্বীয় পদ থেকে অব্যাহতি প্রদান করা হলো।’

আলোচনা তো সমালোচনা চলছে সমানতালে। কেউ কথা বলছে, কেউ মুখ টিপে হাসছে, কারাে আবার মুখে কুলুপ। কারন ছাত্রলীগ নেতা বলে কথা। বুকে ফাটা এতো বড় কার, সাহস করে ছি ছি দিবে ! নৈতিকতার দুর্ভিক্ষ এখন সর্বত্র। মাছের মতো মাথায় পচন ধরছে ক্রমশ। সেই মাথা গুলো এখন সাধারন মানুষের নয়, যারা পথ দেখাবে তাদের। সেকারনে যত আফসোস। তাই বলে থেমে নেই, নেতারা এখন গোপনে প্রকাশ্যে যা কামাই করছেন, তা সময়ের ব্যবধানে প্রকাশ মান। তারপরও তারা ভূলে যান, কর্ম ফল প্রকাশ হবেই। যেমনটি গতকাল শুক্রবার জেলা ছাত্রলীগের সভাপতি মোশারফ হোসেন আরিফ বাপ্পী’র ৩ মিনিট ৩৯ সেকেন্ডের নগ্ন ভিডিও। মূহুর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ম্যাসেঞ্জার ও ওয়াটসঅ্যাপে ভিডিওটি একে অপরের মাধ্যমে ছড়িয়ে ভাইরাল।

গত শুক্রবার আরিফ বাপ্পীর ৩ মিনিট ৩৯ সেকেন্ডের একটি আপত্তিকর ভিডিও ফেসবুক, মেসেঞ্জার ও ওয়াটসঅ্যাপে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। এতে দেখা যায়, বাপ্পী অজ্ঞাত এক যুবতীর সঙ্গে ভিডিও কলে কথা বলছেন এবং তাকে উড়ো চুম্বন দিচ্ছেন। গোসলরত ওই তরুণীকে দেখে এক পর্যায়ে বাপ্পী নিজেও বিবস্ত্র হয়ে পড়েন। ভিডিওটি ভাইরাল হলে ছাত্রলীগে ক্ষোভের সৃষ্টি হয়েছে। যদিও ভিডিওটি এডিটিং করা বলে বাপ্পী তার ফেসবুকে দাবি করেছেন। তিনি জানান, তার বিরুদ্ধে ‘চক্রান্তকারীরা ঈর্ষান্বিত হয়ে অপপ্রচার চালাচ্ছে’।

এদিকে, জেলা ছাত্রলীগ সভাপতির এমন আপত্তিকর ভিডিও নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেনের কাছে জানতে চাইলে তিনি জানান, ‘বিষয়টি আমরা খতিয়ে দেখবো। আমাদের সংগঠনের জন্য অসম্মান ও অমর্যাদাজনক কর্মকাণ্ড সম্পৃক্ত হলে সর্বোচ্চ গঠনতান্ত্রিক ব্যবস্থা নেওয়া হবে।’ অপরদিকে, কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতির এমন বক্তব্যের পরপরই এক বিজ্ঞপ্তির মাধ্যমে তাকে তার পদ থেকে অব্যাহতি দেয়া হয়।

তবে, নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ছাত্রলীগ নেতা জানান, দায়িত্বশীল একজন ছাত্র নেতার এমন অসামাজিক কার্যকলাপ কাম্য নয়। তার আপত্তিকর এই ভিডিওটি ভাইরাল হলে ছাত্রলীগ পরিবারের মধ্যে দেখা দিয়েছে সমালোচনা। তার এমন কাজ্ঞানহীনতায় জেলা ছাত্রলীগের মানহানী হয়েছে।

এ ব্যাপারে জেলা ছাত্রলীগের সভাপতি মোশারফ হোসেন আরিফ বাপ্পী বলেন, ‘সকলেই জানে আমি এমন ধরনের মানুষ না। আমার দ্বারা এমন অসামাজিক কার্যকলাপ কাম্য নয়, ভিডিওটি সুপার এডিট করা। একটি চক্র এডিটের মাধ্যমে ভিডিওটি তৈরী করে একে অপরের মাধ্যমে ছড়িয়ে দিচ্ছে।