অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ইসলাম ধর্ম গ্রহণ করলেন জার্মান ফুটবলার রবার্ট বাউয়ার

0
.

জার্মান ফুটবলার কাম ডিফেন্ডার রবার্ট বাউয়ার ঘোষণা করেছেন যে, তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। বাউয়ার তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে নিজেই এ ঘোষণা দিয়েছেন এবং তার নামাজ পড়ার একটি ছবি পোস্ট করেছেন। তিনি জানিয়েছেন, স্ত্রী এবং পরিবারের অনুপ্রেরণায় তিনি মুসলমান হয়েছেন।

তার অফিসিয়াল ইনস্টাগ্রাম হ্যান্ডেলে বাউয়ার লিখেছেন, ‘আজকে যারা আমাকে বার্তা পাঠাচ্ছেন তাদের জন্য। আমি আমার স্ত্রী এবং তার পরিবারের মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহণ করেছি। অনেক বছর হয়ে গেছে এবং আমাকে সাহায্য করার জন্য এবং আমার যাত্রায় উৎসাহিত করার জন্য আমি আপনাদের সকলের কাছে কৃতজ্ঞ।’ বাউয়ার বর্তমানে সউদী আরবের ক্লাব আল-তাইয়ের হয়ে খেলছেন। তিনি এক বছরের চুক্তিতে সউদী প্রফেশনাল লীগে যোগ দিয়েছেন।

ক্লাবের হয়ে খেলতে স্ত্রী আর তিন সন্তানকে নিয়ে সউদীতে যান বাউয়ার। সেখানে গিয়েই তার পরিবারের মনোজগতে আসে বড় পরিবর্তন। বাউয়ার যখন মাঠের ফুটবলে ব্যস্ত, তখন তার স্ত্রী মুগ্ধ হন ইসলামের প্রতি। ইসলামের পূণ্যভূমিতে থেকে নিজের মধ্যে পরিবর্তন টের পান বাউয়ার-পত্নী। একপর্যায়ে জার্মান এই রাইটব্যাক নিজেও আকৃষ্ট হন ইসলামে। শেষ পর্যন্ত নিজেও এবার ইসলামের দীক্ষা নিলেন।

সউদী আরবে যাওয়ার আগে বলার মত ক্যারিয়ার পার করেছেন ২৮ বছর বয়সী রবার্ট বাউয়ার। জার্মান ক্লাব ইনগালোস্টাডের হয়ে ফুটবলের যাত্রা শুরু হয় তার। এরপর খেলেছেন নুরেমবার্গ এবং লেভারকুসেনের মত শীর্ষ পর্যায়ের ক্লাবে। তিনি ২০১৫ সালে উজিল্যান্ডে ফিফা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে জার্মানির প্রতিনিধিত্ব করেছিলেন এবং ২০১৬ সালের রিও অলিম্পিকে জার্মান জাতীয় দলে জায়গা পেয়েছিলেন। নেইমারের ব্রাজিলের কাছে হেরে সেবার রৌপ্য পদক পেয়েছিল জার্মানি। সূত্র: ফ্রি প্রেস জার্নাল।