অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চন্দনাইশে রিরল প্রজাতির হনুমান উদ্ধার, বাস চালককে কারাদণ্ড

0
.

চট্টগ্রামের চন্দনাইশ থেকে মহাবিপন্ন, বিরল প্রজাতির একটি চশমা পরা হনুমান উদ্ধার করেছে পুলিশ। এটি পাচারের দায়ে এস আরম পরিবহণের বাস চালক মো: জসীম উদ্দীন (৪০) নামে একজনকে আটকের পর দুই মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ বৃহস্পতিবার (৩রা আগস্ট) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে চন্দনাইশ থানার পুলিশ চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের গাছবাড়িয়া কলেজ গেইট এলাকায় এস আলম পরিবহনের একটি বাসে তল্লাশি চালিয়ে বাসের ব্যাটারি বক্স এর ভিতর থেকে বিরল প্রজাতির চশমা পরা হনুমানটি উদ্ধার করে।

পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিমরান মোহাম্মদ সায়েক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে চালকমো: জসীম উদ্দীনকে দুই মাসের কারাদণ্ড দেন।

.

বিষয়টি নিশ্চিত করে চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আনোয়ার হোসেন বলেন, মহাবিপন্ন বিরল প্রজাতির চশমা পরা হনুমানটি চকরিয়া রুট দিয়ে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক ব্যবহার করে ঢাকায় নেওয়া হচ্ছিলো। পরে সেখান থেকে বিদেশে পাচারের পরিকল্পনা ছিল। গোপন সংবাদ পেয়ে এস আলম পরিবহনের একটি বাসে তল্লাশি হনুমান উদ্ধার করে ওই পাচারকারীকে আটক করা হয়েছে৷ ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ২ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্ত বাস চালক মো: জসীম উদ্দীন (৪০) কক্সবাজার জেলার চকরিয়া পৌরসভার ৮নং ওয়ার্ড পোঁচপাড়া এলাকার মৃত সামছুল আলমের ছেলে

জিজ্ঞাসাবাদে মো: জসীম উদ্দীন (৪০) চকরিয়া থেকে চট্টগ্রাম নিয়ে যাওয়ার কথা স্বীকার করেন। সেখান থেকে ঢাকায় তারপর কৌশল বিদেশে পাচারের জন্য নেওয়ার পরিকল্পনার কথাও জানান।